টপিকঃ কী মুদ্রা ফরেক্স মার্কেটে ট্রেড হয়?

কী মুদ্রা ফরেক্স মার্কেটে ট্রেড হয়?

আইটেম ট্রেডাররা এবং বিনিয়োগকারীদের দ্বারা বানিজ্য মুদ্রা জোড়া হয়. একটি কারেন্সি পেয়ার অন্য উপর এক মুদ্রার বিনিময় হার. সবচেয়ে জনপ্রিয় মুদ্রা জোড়া হয়:

USD / CHF এর: সুইস ফ্রাঙ্ক
GBP / ডলার: পাউন্ড
মার্কিন ডলার / কানাডিয়ান: কানাডিয়ান ডলার
ইউএসডি / JPY এর: ইয়েন
AUD / USD: অসি
EUR / ডলার: ইউরো

প্রতিটি মুদ্রা জোড়ার প্রথম মুদ্রা, বেস কারেন্সি হিসেবে উল্লেখ করার সময় দ্বিতীয় মুদ্রা কাউন্টার বা উদ্ধৃতি মুদ্রা হিসেবে উল্লেখ করা হয়.

সকল কারেন্সি পেয়ার একটি বিড সঙ্গে উদ্ধৃত এবং মূল্য জিজ্ঞাসা করা হয়. বিড (সবসময় কম জিজ্ঞাসা) মূল্য আপনার ব্রোকার, ক্রয় এইভাবে ব্যবসায়ীর এই মূল্যে বিক্রয় করা উচিত করতে ইচ্ছুক.

যখন বৈদেশিক মুদ্রার লেনদেন আপনি ঘন ঘন মেয়াদ পিপ শুনবে. পিপ সর্বনিম্ন পদক্ষেপ একটি কারেন্সি পেয়ার করতে পারেন. পিপ মূল্য সুদ পয়েন্ট মানে. 1,2545 থেকে 1,2554 থেকে ইউরো / ইউএসডি একটি পদক্ষেপ 9 পিপস সমান.

ট্রেডিং উদ্দেশ্য কম কিনতে এবং উচ্চ বিক্রি হয়. বৈদেশিক মুদ্রা বাজারে বৈদেশিক মুদ্রার কোন পার্থক্য নাই. পণ্য বানিজ্য বিভিন্ন দেশের মুদ্রায় হার হয়.

বৈদেশিক মুদ্রার কারণে বিভিন্ন জন্য সত্যিই একটি অস্বাভাবিক বাজার. প্রথমত, এটা কয়েক বাজারের যে এটা বাইরের কোন নিয়ন্ত্রন মুক্ত এক এবং যে এটা না কাজে ব্যবহৃত হতে পারে. এছাড়া বাণিজ্য পৌঁছনো মার্কিন 1 এবং 1.7 ট্রিলিয়ন মধ্যে একটি দিন ডলার দিয়ে বৃহত্তম তরল আর্থিক বাজার.

এই পরিমাণ টাকা এই ফাস্ট চলে আসে, তখন আপনি খুব সহজেই বুঝতে পারবেন কেন একটি কয়েক বিনিয়োগকারীদের এটা প্রায় অসম্ভব আমূল বৃদ্ধি অথবা একটি প্রধান মুদ্রার মূল্য হ্রাস খুঁজে পেতে চাই.

বাজারে তারল্য এর মানে হল যে কিছু স্টক অসদৃশ, ব্যবসায়ীদের একটি কয়েক সেকেন্ডের মধ্যে ঘনিষ্ঠ অবস্থানের খোলার জন্য এবং হিসাবে অনেক ক্রেতা ও বিক্রেতার সক্ষম হয়.

মার্জিন ট্রেডিং:

মার্জিন ট্রেডিং বাজারে ব্যবসায়ীদের দেওয়া লিভারেজ ডলার বোঝায়.

ফরেক্স ট্রেডিং ভাল বৈশিষ্ট্য হল যে ব্যবসায়ীদের উচ্চ মার্জিন সঙ্গে বৈদেশিক মুদ্রায় বাণিজ্য করতে সক্ষম হয়.

1 এবং 150: 1, বা এমনকি 200: 1 বাণিজ্য মার্জিন ফরেক্সে, স্বাভাবিক ট্রেড মার্জিন 100 হয়. 1 স্টক এক্সচেঞ্জ জন্য মার্জিন, 2: 1 ইকুইটি ট্রেডিং জন্য মার্জিন, 15: ফিউচার বাজারের জন্য 1 মার্জিন আপনি 1 পেতে. আপনি সহজেই দেখতে পারেন কিভাবে অনেক বেশি আকর্ষণীয় ফরেক্স ট্রেডিং গড় ব্যবসায়ীর জন্য হয়.

এই খুব আকর্ষণীয় বৈশিষ্ট্য এছাড়াও বিপজ্জনক হতে পারে. ব্যবসায়ীরা মার্জিন কলের খুব সচেতন হতে হবে এবং সবসময় তাদের সব খরচ এ এড়িয়ে চলা উচিত.

টিপিক্যাল দালাল একটি সর্বনিম্ন অ্যাকাউন্ট আকার, এছাড়াও অ্যাকাউন্ট মার্জিন বা প্রারম্ভিক মার্জিন হিসাবে পরিচিত করতে হবে. একবার আপনি আপনার টাকা জমা আছে আপনি তারপর ট্রেড করতে সক্ষম হবে. দালাল নির্দিষ্ট হবে কত তারা অবস্থান (অনেক) বানিজ্য প্রতি প্রয়োজন.

সর্বশেষ সম্পাদনা করেছেন শুভ১৭১ (০৫-০২-২০১৭ ০৯:০৮)

Re: কী মুদ্রা ফরেক্স মার্কেটে ট্রেড হয়?

আপনি কি বাঙালি? না কি গুগল ট্রান্সলেটর দিয়ে বাংলা অনুবাদ করেছেন?

ভাষার গাঁথুনি, শব্দের বিন্যাস, বাক্যের মাধুর্য্য সেই রকম লাগল  lol2 lol2 lol2 lol2 lol2 lol2 lol2 lol2

টিপিক্যাল দালাল একটি সর্বনিম্ন অ্যাকাউন্ট আকার