সর্বশেষ সম্পাদনা করেছেন রুপকথা (১৮-১১-২০১৫ ১৫:৪৯)

টপিকঃ ফেসবুকসহ সামাজিক যোগাযোগের চার মাধ্যম বন্ধ

ফোরামটা সচল থাকলেই হলো, আড্ডা ত মারা যাবে lol lol

শীর্ষ নিউজ, ঢাকা : সামাজিক যোগাযোগের চারটি মাধ্যম ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার ও হোয়াটসঅ্যাপ বন্ধ করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বুধবার বিটিআরসি এ নির্দেশনা দেয় বলে সংস্থাটির উচ্চ পর্যায়ের সূত্র নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, নিরাপত্তাজনিত কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুরোধে বিটিআরসি এ নির্দেশনা জারি করেছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধের এ নির্দেশনা বলবৎ থাকবে।

একাধিক মুঠোফোন অপারেটর বিটিআরসির এ নির্দেশনা পাওয়ার কথা স্বীকার করেছেন।

তাঁরা বলেন, দুপুরে বিটিআরসি থেকে মৌখিকভাবে নির্দেশনা দেয়া হয়েছে। পরে লিখিত আদেশ পাঠানোর কথা জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা বলেছে সংস্থাটি।

চলতি বছরের জানুয়ারিতে বিএনপির অবরোধ কর্মসূচি চলার সময় ‘নিরাপত্তার’ কারণ দেখিয়ে ভাইবার, ট্যাংগো, হোয়াটসঅ্যাপ, মাইপিপল ও লাইন নামের পাঁচটি অ্যাপসের সেবা বন্ধ করে দেয় সরকার। তখন বলা হয়েছিল, বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীরা নিজেদের মধ্যে যোগাযোগের জন্য এসব অ্যাপস ব্যবহার করতেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার সীমিত বা বন্ধ করার বিষয়ে চলতি মাসের শুরুর দিকে ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেদারল্যান্ডস থেকে ফিরে গত ৮ নভেম্বর সংবাদ সম্মেলনে জঙ্গি অর্থায়নে সংশ্লিষ্ট ব্যক্তিদের ধরতে জটিলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ডিজিটাল করেছি। এর শুভ ফলও যেমন আছে, খারাপ ফলও আছে। আমরা থ্রি-জি ও ফোর-জিতে চলে গেছি। এ কারণে জঙ্গিরা ইন্টারনেট, ভাইবার থেকে শুরু করে নানা ধরণের অ্যাপস ব্যবহার করে জঙ্গি কার্যক্রম চালাচ্ছে। সে জন্য আমাদের চিন্তা ভাবনা আছে, যদি খুব বেশি ব্যবহার করে হয়তো একটা সময়ের জন্য বা কিছুদিনের জন্য বন্ধ করে দেব। এই লিংকগুলো (জঙ্গি অর্থায়নের সূত্র) যাতে ধরা যায়।’

১১ নভেম্বর জাতীয় সংসদেও একই ধরণের বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘জঙ্গি-সন্ত্রাসীদের কোনোভাবে সহ্য করা হবে না। কিছুদিনের জন্য হলেও এটা বন্ধ করে সন্ত্রাসীদের যাতে ধরা যায় সে পরিকল্পনা সরকারের রয়েছে। অনির্দিষ্টকালের জন্য এটা বন্ধ করে সন্ত্রাসীদের চিহ্নিত করে ধরা হবে।’

শীর্ষ নিউজ/জেএ

http://www.sheershanewsbd.com/2015/11/18/104192

Re: ফেসবুকসহ সামাজিক যোগাযোগের চার মাধ্যম বন্ধ

সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ থাকুক কষ্ট নাই।
আমি COC খেলতে পারছিনা...  hairpull crying

"এমন মানব-জনম আর কি হবে।
যা কর মন ত্বরায় করো এই ভবে।"

Re: ফেসবুকসহ সামাজিক যোগাযোগের চার মাধ্যম বন্ধ

আমিতো একবারের জন্যেও ফেসবুক বন্ধ পেলাম না। মোবাইলে uc দিয়ে ব্যবহার করছি।

বই পাগল। ভ্রমণ পিপাসী।

Re: ফেসবুকসহ সামাজিক যোগাযোগের চার মাধ্যম বন্ধ

ruhulamins লিখেছেন:

আমিতো একবারের জন্যেও ফেসবুক বন্ধ পেলাম না। মোবাইলে uc দিয়ে ব্যবহার করছি।


UC প্রক্সি ব্যবহার করে।

সালেহ আহমদ'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত