টপিকঃ অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর:- জঙ্গি ও নিরাপত্তা ।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল নিরাপত্তার কারন দেখিয়ে বাংলাদেশ সফরে আসতে দেরি করছে । বাংলাদেশ সরকার এখন পরিস্কার করছে না নিরাপত্তার অভাবটা     কই এবং কেনো । বিসিবি একটা কথা বলেছে যে,শুধু বাংলাদেশ নয় পুরো উপমহাদেশের নিরাপত্তা নিয়ে অস্ট্রেলিয়া চিন্তিত । জানি না এটা অস্ট্রেলিয়া দলের অফিসিয়াল বক্তব্য কি না । কথা হলো এখন উপমহাদেশের দেশ গুলোর মাঝে নিরাপত্তা সবচেয়ে ভালো বাংলাদেশে । আর এখন ভারত যদি অস্ট্রেলিয়াকে সফরের আমন্ত্রন জানায় অস্টেলিয়া পা চাটতে চাটতে যাবে এটা নিশ্চিত । অস্ট্রেলিয়া যে র্নিলজ্জ মিথ্যা বলছে এটা এখন সত্য । অস্ট্রেলিয়া কেনো এমন করলো তা সরকারকেই বের করতে হবে । ব্যাপারটা জরুরী । এখন আশা যাক নিরাপত্তার কথায় । হ্যাঁ বাংলাদেশে জঙ্গি আছে এটা সত্য । নয়তো ব্লগাররা মরলো কেনো ? হেফাজত একটা বড় প্রশ্ন । কিছু মানুষ ধর্ম নিয়ে কথা বলায় কেনো দেশে থাকতে পারছে না ? তবে সুখের বিষয় হলো এই জঙ্গিরা সরকারের নিয়ন্ত্রনেই আছে । মাঝে মাঝে নিয়ন্ত্রনের বাহিরে যায় । তবে তা খুব একটা ক্ষতিকর নয়, যার জন্য অস্ট্রে লিয়া দল সফরে আসতে পারবে না ।
বিএনপি আজ যেই বিবৃতিটা দিয়েছে তা অস্ট্রেলিয়ার সফর বা নিরাপত্তার দিকে তাকিয়ে নয় । যে দল বলে যে তাদের হাজার হাজার নেতা কর্মীকে হত্যা করা হচ্ছে প্রতিদিন । সেই দলের মুখে এই কথা মানায় না । বিএনপির বক্তব্যটা ধুর্ত রাজনৈতিক বক্তব্য । এটা কেবল সরকারকে লক্ষ্য করে দেয়া বক্তব্য । বিএনপি এখানে সত্য লুকচ্ছে । জঙ্গিদের বাঁচাচ্ছে । হ্যাঁ বিএনপির মতো আমিও অপেক্ষা করছি । সরকার কি বলে তার । সরকার এতো দিন সরাবিশ্বে জঙ্গি জঙ্গি বলে চিৎকার করেছে । এখন সরকার কি বলবে?
অন্য একটা ব্যাপার একটু বলি । ভারতে জঙ্গি আছে    আমরা সবাই জানি । ভারতও সারা পৃথিবীতে চিৎকার করে বলে বেড়ায় । তার পরও কেনো বিশ্ব ভারতকে জঙ্গি রাষ্ট্র বলে না ? নিরাপত্তার অজুহাত খঁজে না বা ভারতের বিরোধী দল গুলো বলে না যে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে সরকার বা সরকার ভারতকে ব্যার্থ রাষ্ট্র বানাচ্ছে এগুলো ? এটা কি শুধু ধর্মের কারনের জন্য বিশ্ব বলে না,না কি সকল রাজনৈতিক দল ও জনগনের শক্ত ও স্বচ্ছ কমিটমেন্টের জন্য ? এটা এখন আমাদের ভেবে দেখা উচিত ।

Re: অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর:- জঙ্গি ও নিরাপত্তা ।

আজকে ইতালিয়ান নাগরিক কে গুলি করে হত্যা করা হয়েছে ঢাকাতে
http://bangla.bdnews24.com/bangladesh/a … 068.bdnews

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন RUSSEL13 (২৯-০৯-২০১৫ ০২:৫৯)

Re: অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর:- জঙ্গি ও নিরাপত্তা ।

বাংলাদেশে অবশ্যই নিরাপত্তার ঝুঁকি আছে। আমি তো খোদ পুলিশ প্রসাশনের উপরই বিশ্বাস রাখতে পারি না। দিনে দুপুরে রাস্তায় ব্লগার সহ আরো অনেক মানুষ হত্যা, পুলিশের গুলিতে পথচারীর মৃত্যু এগুলো সাধারণ বিষয় হয়ে গেছে আমাদের কাছে।

তবে এইটা ঠিক, রাষ্ট্রীয় এতো বড় বিষয়ে সরকার কখনোই খাপছাড়া কোন কাজ করবে না এবং কোন বিদেশী খেলোয়ারের নিরাপত্তা দিতে তারা বিন্দুমাত্র কুন্ঠাবোধ করবে না। সুতরাং অস্ট্রেলিয়ার এই ব্যপারটা আসলেই কিছুটা রহস্যজনক।

আপডেট : পরিস্থিতি আসলেই ঘোলাটে sad
ইতালীয় নাগরিক খুনে আইএসের ‘দায় স্বীকার’

   নেই, আছে এবং নৈবচ নৈবচ . . . . .
   দেশ, দশ, দুনিয়া তথা বিশ্ব ব্রম্মান্ড হইতে নহে ষাইফ ঋাষেল আপাতত ফেসবুক হইতে আনা গাইয়েবুন

Re: অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর:- জঙ্গি ও নিরাপত্তা ।

ঢাকার চিরকুট লিখেছেন:

যে দল বলে যে তাদের হাজার হাজার নেতা কর্মীকে হত্যা করা হচ্ছে প্রতিদিন । সেই দলের মুখে এই কথা মানায় না । বিএনপির বক্তব্যটা ধুর্ত রাজনৈতিক বক্তব্য ।

বাহ আমিতো এখানে বরং বিএনপির ভাল কিছু বলা দেখলাম, আসলে সবখানেই নেগেটিভ খোজা কিছু মানুষের চরিত্র হয়ে গেছে!

সর্বশেষ সম্পাদনা করেছেন আউল (০১-১০-২০১৫ ১১:২৪)

Re: অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর:- জঙ্গি ও নিরাপত্তা ।

দ্যা ডেডলক লিখেছেন:

আজকে ইতালিয়ান নাগরিক কে গুলি করে হত্যা করা হয়েছে ঢাকাতে
http://bangla.bdnews24.com/bangladesh/a … 068.bdnews

যেখানে যা কিছু ঘটে সবই বিএনপি আর জামাত করেছে বলে প্রচার করা হলে মুল আসামীরা খরা ছোঁয়ার বাহিরে থেকে যায় বার বার, আর টিভির নিউজে দেখেছি যেই রাস্তায় এই ঘটনাটি ঘটেছে সেখানে সিসি ক্যামেরা ছিলো, এবং ঘটনার সময়ে সে্ই রাস্তার লাইট বন্ধ করে দেয়া হয়

http://www.now-bd.com/2015/09/30/443461.htm এই সব বক্তব্য তদন্তে প্রভাব পড়তে পারে

"We want Justice for Adnan Tasin"