টপিকঃ একীভূত হতে রবি-এয়ারটেল আলোচনা শুরু

গত বেশকিছু দিন থেকেই শোনা যাচ্ছিল এয়ারটেল ব্যবসা গুটিয়ে নিবে। এই খবর সেটার পালে যথেষ্ঠই হাওয়া যোগাবে। ব্যক্তিগত ভাবে আমি এয়ারটেল ব্যবহারকারী। রবি আমার কোন কালেই পছন্দ ছিল না। বাজারে প্রতিযোগী কমে গ্রামীনের আরও পোয়াবারো হয়ে গেল।

রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের (এয়ারটেল), ব্যবসা একীভূত করা যায় কিনা তা পর্যালোচনার কাজ শুরু করেছে প্রতিষ্ঠান দুটির মালিক পক্ষ আজিয়াটা গ্রুপ বারহাদ ও ভারতী এয়ারটেল লিমিটেড।

এয়ারটেল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা পিডি শর্মা ও রবির কমিউনিকেশনস অ্যান্ড করপোরেট রেসপনসিবিলিটি বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর আজ বুধবার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে রবি ও এয়ারটেলের পক্ষ থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে জানানো হয়, উভয় পক্ষ দীর্ঘ ও সুচিন্তিত আলোচনার পর এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে বিষয়টি পর্যালোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে, দুই ব্যবসা প্রতিষ্ঠান একীভূত করার (রবি আজিয়াটা লিমিটেড ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেড) যে পর্যালোচনা প্রক্রিয়া তা সুনিশ্চিত চুক্তিতে পরিণত হবে এমন কোনো নিশ্চয়তা নেই।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ঘোষণা উভয় প্রতিষ্ঠানের পর্যালোচনার উদ্যোগকে সহায়তা এবং পরস্পরের মধ্যে তথ্য আদান প্রদানের সুবিধা ও এতদসম্পর্কিত নিয়ন্ত্রক সংস্থা সমূহের সঙ্গে আলোচনার পথকেও সহজ করবে। এই বিষয়ে বিশেষ কোনো অগ্রগতি হলে আজিয়াটা ও ভারতী এয়ারটেল পরবর্তীতে ঘোষণা দেবে।
এয়ারটেলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা পিডি শর্মা প্রথম আলোকে বলেন, দুটি প্রতিষ্ঠানের মধ্যে আলোচনা শুরু হয়েছে। আলোচনার মাধ্যমে একীভূত হওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
রবির কমিউনিকেশনস অ্যান্ড করপোরেট রেসপনসিবিলিটি বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর এ বিষয়ে বলেন, আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। সামনের দিনগুলোতে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

তথ্যসূত্র : http://m.prothom-alo.com/economy/articl … লোচনা-শুরু

hard to hate but tough to love

Re: একীভূত হতে রবি-এয়ারটেল আলোচনা শুরু

হুমম ভালোই হবে। ইয়ার্কিটেলের তো ভ্যালু এডেড সার্ভিসই মেরে দেয়। আর কল ড্রপের জন্য শ্রেষ্ঠ রবি। যাই হোক মিলিত হলেই কি আর না হলেই কি sad

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

Re: একীভূত হতে রবি-এয়ারটেল আলোচনা শুরু

mizvibappa লিখেছেন:

হুমম ভালোই হবে। ইয়ার্কিটেলের তো ভ্যালু এডেড সার্ভিসই মেরে দেয়।

বাংলাদেশে যে কোন পণ্য বা সেবার প্রতিযোগিতামূলক বাজার নেই বললেই চলে। সঠিক দামে সঠিক পণ্য বা সেবা পাওয়া মুশকিল। সিটিসেল চলছে খুড়িয়ে বন্ধ হল বলে, টেলিটক যার কাস্টোমার কেয়ারে ফোন করে স্বয়ং মন্ত্রীও সংযোগ পান না, আর রবি, বাংলালিংক, এয়ারটেল তথৈবচ। গ্রামীন শুরুতেই বিশাল বাজার বাগিয়ে নিয়ে এখন তাই ভাঙিয়ে চলেছে। এয়ারটেল ব্যবহার করি কারণ গতি আর সাশ্রয়ী বিবেচনায় এদের ইন্টারনেটই ভাল মনে হয়েছে। গ্রামীন সেই শুরু থেকেই ব্যবহার করে আসছি। এখন চাইলেও ফেলে দিতো পারব না। নতুন করে সবাইকে নাম্বার দেয়া সম্ভব নয়। এখন আরও বেশি করে জিম্মি হবার সুযোগ তৈরি হবে।

hard to hate but tough to love