টপিকঃ The cold 'November Rain'

বাসষ্টপের দূরত্ব প্রায় ১৫ মিনিট, বাসে ডরমিটরিতে ফিরতে আরও ১৫ মিনিট; অফিস থেকে বের হয়ে এই পথটুকু নিজের সঙ্গী হই নিজেই। কর্মব্যস্ত দিনের এই সময়টাকে আমি বলি 'the idle n' nostalgic part', এলোমেলো ভাবনার ঘুড়ি ওড়াতে ওড়াতে ঘরে ফেরা! অবশ্য আকাশে আজ ঠান্ডা কালো মেঘ, বিরূপ প্রকৃতি ঘুড়ি বের করার সময় দিলো না। দ্রুত পা চালিয়ে হাঁটি, কিন্তু পথের মাঝামাঝি বৃষ্টি শুরু হলো।


আকাশ ভেঙে পরা বৃষ্টি, ক্ষণে ক্ষণে চমকাচ্ছে বিদ্যুৎ, বজ্রপাতের শব্দ... খুব ইচ্ছে করে ভিজতে! কিন্তু যতই প্রিয় আর যত অবাধ্যই হোক, ইচ্ছেরা কেন যে আজকাল বড় ক্ষীণ আয়ুস্কাল নিয়ে জন্মায়? কাল সকালেই অফিস, কাজের দ্বায়িত্ব, ঠান্ডা লেগেছে এমনিতেই- তার উপর বিদেশ বিভুঁইয়ে শরীর খারাপের তিক্ত পূর্ব-অভিজ্ঞতা, মোবাইল-মানিব্যাগ... মিনিটের মধ্যে এসব ভাবতে ভাবতেই কখন যে ব্যাগ খুলে রেইনকোট গায়ে চাপাই, নিজেও জানি না! একটা গাছের নিচে দাঁড়াই কিছুক্ষণ। এত দ্বায়িত্বজ্ঞান কবে থেকে হলো আমার?


ইতিউতি তাকাই, কোম্পানির কাউকে চোখে পরছে না। হঠাৎ মুঠোফোন থেকে গিটারের রিদম ভেসে আসে... ধুত্তোরি, বাস মিস্ করলাম! অফিস থেকে বের হতে দেরি হয়ে গেছে আজ!


বাসষ্টপে পাবলিক বাসের জন্য অপেক্ষা করতে করতে বেশ কসরতের পর পকেটের ভেতর রাখা প্যাকেট থেকে সাবধানে একটা সিগারেট বের করে আনি (কাষ্টমস্ ফাঁকি দিয়ে অবৈধভাবে আমদানি করা সস্তা সিগারেট, পুলিশের চোখ এড়িয়ে ধূমপানের সময় নিজের মধ্যে চোর-চোর অনুভূতি হয়!)... চারপাশে অলস-সতর্ক দৃষ্টি রেখে সিগারেট ধরাই, নির্জন বাসষ্টপের পাশে দাঁড়িয়ে ধোঁয়া ওড়াই বেশ ঘোরালো করে... গতরাত থেকে মোবাইলের মিউজিক প্লেয়ার একটা গানই শুনিয়ে যাচ্ছে বারবার... 'আহত কিছু গল্প'!!

যদি আসো... স্বাগতম!
যদি না আসো... সুস্বাগতম!!

Re: The cold 'November Rain'

এইটুকুই নাকি পরে আবার লিখবেন?

IMDb; Phone: OnePlus 8T; PC: Windows 10 Pro 64-bit