টপিকঃ মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত

মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত আর না হয় মোবাইল সবার হাতে এসে যাবে, শিশুরাও এটা ব্যাবহার করবে

জানা গেছে, পর্নোগ্রাফি দেখতে অন্যান্য মোবাইল ব্রাউজারের চেয়েও বেশি ব্যবহৃত হয় টেক জায়ান্ট অ্যাপলের আইপ্যাড ও আইফোনের সাফারি ব্রাউজার। প্রতিদিন তিন কোটি ৮০ লাখ পর্নো ভিজিটরের অধিকাংশই সাফারি ব্যবহার করেন।

এক প্রতিবেদনে ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান জানিয়েছে, পর্নোগ্রাফি সাইট পর্নহাব প্রকাশিত সাম্প্রতিক ডেটা থেকে বিষয়টি জানা গেছে।

অ্যান্ড্রয়েড ট্যাবলেট ব্যবহারকারীদের চেয়েও আইপ্যাড সাফারি ব্যবহারকারীরা পর্নোগ্রাফিতে বেশি আসক্ত বলেই জানিয়েছে গার্ডিয়ান। পর্নহাবের মুখপাত্র এক ব্লগ পোস্টে জানিয়েছেন, বিগত বছরে পর্নহাব তাদের সাইটের ট্রাফিকে অন্যতম একটি পরিবর্তন লক্ষ্য করেছে, তিন কোটি ৮০ লাখ ভিজিটর যারা প্রতিদিন তাদের সাইটটি ভিজিট করে থাকেন তাদের অর্ধেকেরও বেশি এখন ট্যাবলেট এবং স্মার্টফোনের মতো মোবাইল ডিভাইস ব্যবহার করছেন।

ট্যাবলেট এবং স্মার্টফোনের মতো মোবাইল ডিভাইস ব্যবহার করে পর্নোগ্রাফি দেখতে ৭৩ শতাংশ ব্যবহারকারী আইপ্যাড সাফারি ব্যবহার করেন, আইপ্যাড ও অ্যান্ড্রয়েড ট্যাবলেটের অন্য ব্রাউজার গুগল ক্রোম ব্যবহার করেন ১৩.৬ শতাংশ ব্যবহারকারী। এ ছাড়াও গুগলের মোবাইল সফটওয়্যারের অ্যান্ড্রয়েড ব্রাউজার ব্যবহার করেন ৭.৮ শতাংশ ট্যাবলেট ব্যবহারকারী। এ ছাড়াও এই কাজে অ্যামাজনের ট্যাবলেট কিন্ডল ফায়ার ব্রাউজার সিল্ক ৪.৮ শতাংশ ব্যবহারকারী এবং ব্ল্যাকবেরির প্লেবুক ০.৬৯ শতাংশ ব্যবহারকারী ব্যবহার করে থাকেন বলেই জানিয়েছে গার্ডিয়ান।

বিষয়টি বিস্ময়কর শোনালেও তা নয় বলেই জানিয়েছে গার্ডিয়ান, কারণ গবেষণা প্রতিষ্ঠান ইমার্কেটারের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রের ৫৪.৫ শতাংশ ট্যাবলেট ব্যবহারকারী অ্যাপলের আইপ্যাড ব্যবহার করেন। অন্যদিকে যুক্তরাজ্যে আইপ্যাড ব্যবহার করেন ৫৯ শতাংশ ট্যাবলেট ব্যবহারকারী।

Re: মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত

চার হাজার টাকা দামের মোবাইলেই এখন ভালো ভিডিও দেখা যায় । আর কে পর্ণ দেখবে আর কে ভালো জিনিস দেখবে তা তার ব্যক্তিগত বিষয়।

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

Re: মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত

কিসের সাথে কি.......পান্তা ভাতে ঘি.....। যদ্দুর শুনেছি.....মোবাইলে মুষক দেয়া হয়েছে যাতে দেশিও মোবাইল উৎপাদনকারীরা বাইরের আমদানী করার সেটের সাথে দামের পাথর্কে্য ধরা না খায়........এবং লোকজন দেশিয় পন্যে উৎসাহিত হয়।

টিপসই দিবার চাই....স্বাক্ষর দিতে পারিনা......

Re: মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত

মেহেদী হাসান লিখেছেন:

দেশিও মোবাইল উৎপাদনকারীরা বাইরের আমদানী করার সেটের সাথে দামের পাথর্কে্য ধরা না খায়........এবং লোকজন দেশিয় পন্যে উৎসাহিত হয়।

দেশে কবে থেকে ফোন উৎপাদন হচ্ছে?  surprised surprised

Re: মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত

আশিফ শাহো লিখেছেন:

দেশে কবে থেকে ফোন উৎপাদন হচ্ছে?


সেটাই তো কথা। এখন যদি সিম্ফোনী, ম্যাক্সিমাস, ওয়ালটনকে দেশী ব্রান্ড হিসেবে সরকার ভাবে তাহলে আর কি করা আছে!!! আর দেশী পণ্য কিনে জনগণ যে খাল কেটে কুমির আনছে সেটা তো সরকার জেনেও না জানার ভান করে আছে sad

সব কিছু ত্যাগ করে একদিকে অগ্রসর হচ্ছি

লেখাটি CC by-nd 3.0 এর অধীনে প্রকাশিত

সর্বশেষ সম্পাদনা করেছেন বাউল (০৮-০৬-২০১৪ ২২:২৫)

Re: মোবাইলের মূল্য বৃদ্ধি যুক্তিযুক্ত

mizvibappa লিখেছেন:

আর দেশী পণ্য কিনে জনগণ যে খাল কেটে কুমির আনছে সেটা তো সরকার জেনেও না জানার ভান করে আছে sad

দেশী পন্য কিনে হও ধন্য এই কথা শুধু কাপড়ের ক্ষেত্রে প্রযোজ্য আর বাকি সব ক্ষেত্রে দেশী পন্য কেনা মানে টাকাটা পানিতে ভাসিয়ে দেয়া। দোয়েল ল্যাপি যদিও শুধু এখানে এসেম্বেল করা তাতেই ৬ মাস না যেতেই ইন্নালিল্লাহ। তওবা করেছি আর জীবনে যদি দেশী কোন পন্য কিনি। কিনলে ভারতীয় ও চাইনিজ পন্য কিনবো তবুও দেশী পন্য আর কিনবো না।