টপিকঃ ইন্সটাফরেক্স এ অ্যাকাউন্ট ভেরিফিকেশন নিশ্চিত করুন।

প্রিয় ট্রেডারগণ,
লক্ষ্য করা যাচ্ছে যে, ইদানিং অনেক ট্রেডার তাদের অজ্ঞতায় কারনে ভেরিফিকেশন সমস্যায় পড়েন। কেননা তারা তাদের অনেকগুলো অ্যাকাউন্টের ভেরিফিকেশন এর জন্য ভিন্ন ভিন্ন ডকুমেন্ট পাঠায় এবং তা ইন্সস্টাফরেক্স কোম্পানির দ্বারা ভেরিফিকেশন প্রত্যাখ্যানে হলে বিভিন্ন ফোরাম ও সোশাল মিডিয়া নেটওয়ার্কে উলট-পালট ও যুক্তিহীন কথা বলে থাকে। তাই আপনাদের সঠিক তথ্য ও অ্যাকাউন্টটি নির্ভুলভাবে ভেরিফিকেশন করার  জন্যই, আমার এই পোস্টটি।
ভেরিফিকেশন বা মূল্যায়ন মানে হল গ্রাহক চিহ্নিতকরণ বা খোঁজ নেওয়া। এটা আপনার পাসওয়ার্ড অথবা অন্যান্য গোপনীয় তথ্যসহ ট্রেডিং অ্যাকাউন্টকে নিরাপত্তা দিয়ে থাকে। তাই সর্বপ্রথমেই অ্যাকাউন্ট ভেরিফিকেশন করুন। ইন্সটাফরেক্স চুক্তির শর্তানুসারে, ট্রেডিং অ্যাকাউন্ট মূল্যায়ন একটি ঐচ্ছিক বিষয়। যদিও, শুধুমাত্র মূল্যায়িত অ্যাকাউন্টের জন্য ইন্সটাফরেক্সের কিছু বিশেষ অফার আছে। অ্যাকাউন্ট মূল্যায়ন পদ্ধতি আপনার তহবিল পরিচালনায় কোন প্রভাব ফেলেনা। যেকোনো সময় অ্যাকাউন্ট মূল্যায়নের জন্য আপনাকে স্বাগতম।
অ্যাকাউন্ট ভেরিফিকেশন এর জন্য প্রয়োজনী শর্ত বা ডকুমেন্ট ভেরিফিকেশন প্রত্যাখ্যানের ঝুঁকি হ্রাস করার জন্য  নিয়মগুলো আর একবার দেখে নিন।
০১- স্ক্যান কপি স্পষ্ট এবং রঙিন হতে হবে.
০২- স্ক্যান অনুলিপিটি কোণার কিংবা পরবর্তী সীমানা পর্যন্ত দুই পাতা ছড়িয়ে (গুলি) থাকা আবশ্যক আবশ্যক ।
- পরিচয় পত্রের উভয় পাশের স্ক্যান থাকা আবশ্যক.
- গ্রাহকের নিজ দেশের নিয়ম অনুযায়ী , পাসপোর্ট এ প্রদত্ত বয়স, মেয়াদ শেষ হওয়ার তারিখ অথবা  পুরাতন ছবি জায়গায় নতুন ছবির পরিবর্তন  ইত্যাদি যদি নবায়ন করা হয় , তাহলে ঐ পৃষ্ঠার অনুলিপিও অন্তর্ভুক্ত করা আবশ্যক।
- পাসপোর্টে গ্রাহকের নাম দুটি ভাষায় , কিন্তু এই তথ্য বিভিন্ন পেজ যদি থাকে, দুটিরই স্ক্যান কপি থাকতেই হবে।
০৩-  যদি কোন সুস্পষ্ট তথ্য মুছিয়া বা ঘষিয়া তুলিয়া ফেলা না হয়, মুছিয়া ফেলে  সংযোজন করা না হয়,  তাহলে বা অন্যান্য অননুমোদিত পরিবর্তন বা সম্পাদনা অনুমতি দেওয়া হয়।
০৪- ছবির উচ্চ মানের হতে হবে।
০৫-  ট্রেডিং অ্যাকাউন্টের নাম ও ডকুমেন্টে বা নথিতে যে নাম তা অভিন্ন হতে হবে।
০৬- ট্রেডিং অ্যাকাউন্টের নির্দিষ্ট ঠিকানা ও ডকুমেন্টে বা নথিতে যে নাম তা অভিন্ন হতে হবে।
০৭-   ডকুমেন্ট বা নথিপত্র বৈধ হতে হবে।
০৮- একই ডকুমেন্ট বা নথিপত্র দুটি স্তর এ ভেরিফিকেশন বা যাচাইয়ের জন্য পাঠানো যাবে না। 

ভেরিফিকেশন বা মূল্যায়ন  এর জন্য দুইটি যাচাই স্তর বা লেভেল আছে। আপনি প্রথম এবং দ্বিতীয় স্তর বা লেভেল এর জন্য নথি আপলোড করতে নিচে ফর্ম দেখতে পাবেন।  আপনি প্রথম স্তর পার করার পর, দ্বিতীয় যাচাই স্তরের এক্সেস পাবেন। আপনার অ্যাকাউন্ট মূল্যায়নের জন্য দয়া করে এই পাতাটিতে প্রবেশ করুন এবং আপনার ব্যক্তিগত পরিচয়পত্র এবং অন্যান্য প্রমানপত্রের স্ক্যানকৃত অনুলিপি প্রেরন করুন। আপলোড এর ৭২ ঘন্টার মধ্যে এই  নথি চেক করার পর আপনার ট্রেডিং অ্যাকাউন্টকে আপগ্রেড করা হবে। অথবা অ্যাকাউন্ট যাচাইয়ের জন্য অতিরিক্ত ডকুমেন্ট  প্রয়োজন আছে হলে তা জানানো হবে।

শুভেচ্ছান্তে, জনসংযোগ পরিচালক
ইন্সটা গ্রুপ
সরাসরি ম্যানেজারের সাহায্য