টপিকঃ বিপিএলের কে কোন দলে খেলছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২য় আসরের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হয় ২০ ডিসেম্বর। গতবারের ছয় দল ছাড়াও নতুন যোগ হওয়া রংপুর রাইডার্স নিলামযুদ্ধে অবতীর্ণ হয়ে দল গঠন করে। প্রতিটি দলের দেশি ও বিদেশি খেলোয়াড়দের তালিকা নিচে সংযুক্ত করা হলো।
ঢাকা গ্লাডিয়েটরস : সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, মোঃ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা, মোশারফ হোসেন, রকিবুল হাসান, সৌম্য সরকার, লিটন দাস, মাহাবুব আলম রবিন, সাকলাইন সজীব। শহীদ আফ্রিদি, তিলকরত্নে দিলশান, ল্যাসিথ মালিঙ্গা, লুক রাইট, ওয়েইজ শাহ, যশোয়া কব, ক্রিস লিডেল, ড্যারেন স্টিভেনস ও কুশাল লুকারাচ্চি।
চিটাগাং কিংস : মাহমুদউল্লাহ রিয়াদ, নাঈম ইসলাম, এনামুল হক জুনিয়র, রুবেল হোসেন, আরাফাত সানি, আফতাব আহমেদ, মার্শাল আইয়ুব, কাজী নুরুল হাসান। ইমরান নাজির, ডোয়াইন ব্রাভো, ওয়াহাব রিয়াজ, রবি বোপারা, রায়ান টেন ডয়েসকেট, জ্যাকব ওরাম, জেসন রয়, কেভিন কুপার, ব্রেন্ডন টেলর ও সাঈদ আনোয়ার (জুনিয়র)।
দুরন্ত রাজশাহী : তামিম ইকবাল, জিয়াউর রহমান, জহুরুল ইসলাম, আবুল হাসান রাজু, ফরহাদ হোসেন, মুক্তার আলী, তাইজুল ইসলাম, মনির হোসেন ও শাকের আহমেদ। মারলন স্যামুয়েলস, আবদুল রাজ্জাক, মোঃ সামি, শাহজিব হসান, অ্যালেঙ হ্যালেস, খালিদ লতিফ ও শেন আরভিন।
খুলনা রয়েল বেঙ্গলস : নাজিমউদ্দীন, শাহরিয়ার নাফীস, ফরহাদ রেজা, শাহাদাত হোসেন, মিজানুর রহমান, মোঃ মিথুন, ডলার মাহমুদ, সানজামুল ইসলাম ও নাবিল সামাদ। শোয়েব মালিক, উমর আকমল, আওয়েজ জিয়া, উমর আমিন, আহমেদ শেহজাদ, রিকি ওয়েসলে, হ্যারিস সোহেল, বিলওয়াল ভাট্টি ও শেন হারউড।
সিলেট রয়ালস : মুশফিকুর রহিম, সোহাগ গাজী, মমিনুল হক, নাজমুল হোসেন, ইমতিয়াজ হোসেন তান্না, নাজমুল হোসেন মিলন, রাজিন সালেহ, জুপিটার ঘোষ ও সোহরাওয়ার্দি শুভ। টিনো বেস্ট, আন্দ্রে রাসেল, ডোয়াইন স্মিথ, আজিম ঘুম্মান, জুলফিকার বাবর, হ্যামিলটন মাসাকাদজা, বাবর আজম, সোহেল আহমেদ ও পল স্টারলিং।
বরিশাল বার্নার্স : অলক কাপালী, ইলিয়াস সানি, শফিউল ইসলাম, শুভাগত হোম, সাব্বির রহমান, জুবায়ের আহমেদ, আলাউদ্দিন বাবু, ইফতেখার আহমেদ, আল আমিন, নাজমুল হোসেন। সাঈদ আজমল, সুনীল নারাইন, ব্রাড হজ, আজহার মেহমুদ, উমর গুল, কামরান আকমল, ফিল মাস্টার্ড, কবির আলী ও হামাদ আজম।
রংপুর রাইডার্স : নাসির হোসেন, আবদুর রাজ্জাক, জুনায়েদ সিদ্দিক, ইমরুল কায়েস, মেহেদি মারুফ, তাপস ঘোষ, ধীমান ঘোষ, মোঃ শরিফ, শামসুর রহমান। ফিদেল এডওয়ার্ডস, কেভিন ওব্রায়েন, সার্জিল খান, আনোয়ার আলী, জোয়েইব খান ও রাজা আলী দার।

রাজনীতি, অর্থনীতি, বিনোদন, খেলাধুলা,জাতীয়, আন্তর্জাতিকসহ দেশ-বিদেশে ঘটে যাওয়া সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুন www.prothomnews.com

Re: বিপিএলের কে কোন দলে খেলছেন

বিজয়ের এমাসেই পাকি ক্রিকেটারদের পাওয়ার জন্য আমাদের পকেট ফাকা করে লাখ লাখ ডলার খরচা করে এমন বিপিএল আসলে কোন যুক্তিতে অনুষ্ঠিত হচ্ছে সেটা মাথায় আসছেনা........।
এই বিজয়ের মাসেই পাকিদেশকে আবার পাক পবিত্র করার ব্রত নিয়ে ক্রিকেটদলকে সেদেশে পাঠানের সিদ্ধান্তটা সরকার(বিএম্পি-জামাত সরকারে থাকলে একটা যুক্তি ছিলো) কোন পাকপ্রেম থেকে নিলো সেটাও চিন্তা করলে মাথা হ্যাং করছে..... angry angry
গত বিপিএল এর মাধ্যমে দেশের কোন কোন ক্রিকেটার উঠে এসে দেশের পক্ষে অনেক কিছু করেফেলেছে তার মাত্র একটা উদাহরন খুজে পেলেও এই ক্রিকেট বানিজ্যের স্বার্থকতা দেখতে পেতাম......

টিপসই দিবার চাই....স্বাক্ষর দিতে পারিনা......

Re: বিপিএলের কে কোন দলে খেলছেন

রংপুর দলটা খুবই দুর্বল হয়ে গেছে  sad

সর্বশেষ সম্পাদনা করেছেন ত্রিমাত্রিক (২২-১২-২০১২ ১৬:২৩)

Re: বিপিএলের কে কোন দলে খেলছেন

মঙ্গার প্রভাব রংপুরের দলেও পরছে দেখা যায় tongue