টপিকঃ ফেডোরার লাইভসিডিতে এবার দেওয়া থাকছে লিব্রেঅফিস!

ফেডোরা ইনস্টল করার পর ব্যবহারকারীদের এতদিন আলাদাভাবে ইনস্টল করতে হত অফিস স্যুইট। তবে এই ঝামেলা থেকে মুক্তি পেতে যাচ্ছে ফেডোরা ব্যবহারকারীরা। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী জানুয়ারি ০৮, ২০১৩ – তে রিলিজ হবে ফেডোরা ১৮। নতুন এই রিলিজের লাইভসিডিতে দেওয়া থাকছে লিব্রেঅফিস। অর্থাৎ ব্যবহারকারীদের আর আলাদা করে আর অফিস স্যুইট ইনস্টল করতে হবে না। নতুন এই সিদ্ধান্তটি হাজারও ফেডোরা ব্যবহারকারীদের বহু দিনের প্রতীক্ষার অবসান ঘটাল। আর এটা বাস্তবায়ন করতে গিয়ে লাইভসিডির আইএসওর সাইজ ৭০০ মেগাবাইট থেকে বৃদ্ধি পেয়ে ১ গিগাবাইটে পরিণত হয়েছে। অর্থাৎ সিডি মিডিয়ার পরিবর্তে টার্গেট করা হয়েছে ফ্ল্যাশ মিডিয়াকে।

অবশ্য লাইভডিভিডি থেকে ফেডোরা ইনস্টল করলে সারাসরি লিব্রেঅফিস ইনস্টল হবে না। সেক্ষেত্রে ব্যবহারকারীদের ইনস্টলার থেকে এড-অন হিসেবে এটা নির্বাচন করে দিতে হবে। তবে আশা করা হচ্ছে ফেডোরা ১৯ – এ সমস্যাটি আর থাকবে না।

সূত্রঃ http://kparal.wordpress.com/2012/12/19/ … breoffice/

twitter · last.fm

Currently Playing: Metro Exodus

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: ফেডোরার লাইভসিডিতে এবার দেওয়া থাকছে লিব্রেঅফিস!

হে হে, না দেওয়াই ভালো, আমার মত ব্যবহারকারী যাদের অফিসস্যুট লাগে না তাদের ব্যান্ডউইথ সাশ্রয় হত wink

সারিম'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: ফেডোরার লাইভসিডিতে এবার দেওয়া থাকছে লিব্রেঅফিস!

শেয়ার করের জন্য ধন্যবাদ  smile

জীবে দয়া করে যেই জন  সেইজন সেবিছে ঈশ্বর...

Re: ফেডোরার লাইভসিডিতে এবার দেওয়া থাকছে লিব্রেঅফিস!

এই একটা বিষয় এখন বিরক্তিকর লাগে, শুধু শুধু বাড়তি প্যাকেজ দিয়ে আইসোগুলাকে ১-২ জিবি বানিয়ে নেয়া মানেই যারা লিমিটেড ডেটা প্ল্যান ব্যবহার করে তাদের বাড়তি ভোগান্তি  sad
এরচেয়ে আর্চের মত একেবারেই দরকারি এমন জিনিসপাতি সহ মিনিমাল সিস্টেম দিয়ে দিলে ইউজার নিজের চাহিদামত বাড়তি প্যাকেজ যোগ করে নিতে পারতো। আমার দৃষ্টিতে লাইভ সিডি আইসোগুলা খুব বেশি হলে ৬০০-৭০০ মেগার চেয়ে বেশি বড় সাইজে করা ঠিক নয়  shame  যদি এরা চায় তো ডিভিডি হিসাবে লিব্রেসহ অন্যান্য বাড়তি প্যাকেজগুলো দিক।

মুক্ত অভি'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত