সর্বশেষ সম্পাদনা করেছেন rsagor09 (১০-১২-২০১২ ১০:০২)

টপিকঃ ইতিহাস সৃষ্টি করলেন মেসি

দুই দশক ধরে একটা বিতর্কই ফুটবল বিশ্বকে উত্তাল করে রেখেছে, কে সর্বকালের সেরা ফুটবলার? কেউ বলছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। কারও পছন্দ ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।

চূড়ান্ত সিদ্ধান্তে আসা সম্ভব হয়নি এখনো। দুই গ্রেট ফুটবলার নিজেকেই নিজে সেরা বলায় এই বিতর্কের কোন সমাধান হয়নি।

দুই তারকার সমর্থকদের মধ্যেও বাকবিতণ্ডা হচ্ছে হর হামেশায়। কিন্তু 'ডিম আগে না মুরগি আগে' এই বিতর্কের কোন সমাধান হয়নি। ওহ! ভুল হয়ে গেল। সমাধান তো হয়েই যাচ্ছে।

তবে ম্যারাডোনা বা পেলে নন সর্বকালের সেরার খেতাব পেতে যাচ্ছেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। রোববার রাতে রিয়াল বেটিসের বিরুদ্ধে জোড়া গোল করে বিশ্ব রেকর্ড গড়েছেন তিনি। এক পঞ্জিকা বর্ষে আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে ৮৬ গোল করে নতুন এক ইতিহাস সৃষ্টি করেছেন মেসি।

বার্সেলোনা তারকা ভেঙে ফেললেন চার দশক আগে জার্মান তারকা গার্ড মুলারের গড়া রেকর্ডটি। ১৯৭২ সালে জাতীয় দল ও বায়ার্ন মিউনিখের হয়ে ৮৫ গোল করেছিলেন মুলার।

মেসির ইতিহাসের দিনে বার্সেলোনাও জয় পেল ২-১ গোলে। লা লিগার ইতিহাসে রেকর্ড সৃষ্টি করে টানা ১৫ ম্যাচে অপরাজিত বার্সেলোনা। বেটিসের বিরুদ্ধে এই জয়ে ১৫ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল কাতালানরা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৭। রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩২।

লিওনেল মেসির দুটি গোলই ছিল অসাধারণ। প্রথম গোলটি তো করলেন যেন কারও সাহায্য ছাড়াই। খেলা শুরুর ১৬ মিনিটের মাথায় বেটিসের চার-পাঁচজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে দেন। দ্বিতীয় গোলটিতে অবশ্য ইনিয়েস্তার অবদান রয়েছে, কিন্তু মেসি যেভারে প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানালেন তা সত্যিই অসাধারণ।

চলতি মৌসুমে লা লিগায় এটি মেসির ২৩তম গোল। 

রেকর্ড সৃষ্টি করা যেন আর্জেন্টাইন তারকার অভ্যাসে পরিণত হয়ে গেছে। মেসির সামনে অপেক্ষা করছে আরেকটি বিশ্ব রেকর্ড। বিশ্বে প্রথম ফুটবলার হিসেবে জয় করতে যাচ্ছেন টানা চতৃর্থ ফিফা ব্যালন ডি'অর।
clap: খেলাধুলার সব খবর জানতে ভিজিট করুন www.prothomnews.com

রাজনীতি, অর্থনীতি, বিনোদন, খেলাধুলা,জাতীয়, আন্তর্জাতিকসহ দেশ-বিদেশে ঘটে যাওয়া সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুন www.prothomnews.com

Re: ইতিহাস সৃষ্টি করলেন মেসি

শেয়ার করার জন্য ধন্যবাদ

Re: ইতিহাস সৃষ্টি করলেন মেসি

নিউসটা দেখে যতটাই না খুশি হলাম নিচে নিউস সাইটের লিংক দেখে ততটাই  hairpull

Rhythm - Motivation Myself Psychedelic Thoughts

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

Re: ইতিহাস সৃষ্টি করলেন মেসি

আহমাদ মুজতবা লিখেছেন:

নিউসটা দেখে যতটাই না খুশি হলাম নিচে নিউস সাইটের লিংক দেখে ততটাই  hairpull

কাজের বিনিময়ে খাদ্য আর খরবের বিনিময়ে লিংক।

"সংকোচেরও বিহ্বলতা নিজেরই অপমান। সংকটেরও কল্পনাতে হয়ও না ম্রিয়মাণ।
মুক্ত কর ভয়। আপন মাঝে শক্তি ধর, নিজেরে কর জয়॥"

Re: ইতিহাস সৃষ্টি করলেন মেসি

মেসি এখনও সর্বোচ্চ হতে পারেনি big_smile