টপিকঃ Recovery Partition থেকে বুট সমস্যা

Compaq Presario CQ60-615DX Laptop এর সাথে দেয়া জেনুইন উইন্ডোজ ৭ ৬৪ বিট হোম প্রিমিয়াম (ওইএম ভার্সন) ব্যাবহার করছি অনেক দিন ধরে। কদিন আগে উবুন্তুর জন্য পার্টিশন বানাতে গিয়ে C Drive আর Recovery Partition resize করেছিলাম। ব্যাস! কারবার যা ঘটার ঘটেগেল কিন্তু বুঝলাম অনেক পরে। ফ্রেশ উইন্ডোজ পাবার আশায় গতকাল অফিসে বসে নতুন করে আবার উইন্ডোজ সেটআপ দিলাম recovery partition থেকে। কাজ হল না। এর আগেও কএকবার এভাবে উইন্ডোজ সেটআপ দিয়েছিলাম। কাজ হয়েছিল। নেট ঘাটার পর যা বুঝলাম ঐ recovery partition resize করার কারনেই এমনটা ঘটেছে  sad   hairpull  হাতের কাছে যে recovery disksগুলো ছিল তাও পাচ্ছি না খুঁজে।

RP থেকে বুট করানোর কোনও উপায় আছে? আমি জেনুইন উইন্ডোজ ব্যাবহার করতে চাচ্ছি। প্লিজ এক্সপার্ট ভাইয়েরা আমাকে হেল্প করুন।

Re: Recovery Partition থেকে বুট সমস্যা

রিকভারী পার্টিশন টা মারজ করে ফরমেট দিয়ে ইন্সটল করে দেখতে পারেন , তবে মারজের সময় লাইভ সিডি দিয়ে অথবা অন্য পিসিতে বসে করলে বেটার হবে।

এই ব্যাক্তির সকল লেখা কাল্পনিক , জীবিত অথবা মৃত কারো সাথে মিল পাওয়া গেলে তা সম্পুর্ন কাকতালীয়, যদি লেখা জীবিত অথবা মৃত কারো সাথে মিলে যায় তার দায় এই আইডির মালিক কোনক্রমেই বহন করবেন না। এই ব্যক্তির সকল লেখা পাগলের প্রলাপের ন্যায় এই লেখা কোন প্রকার মতপ্রকাশ অথবা রেফারেন্স হিসাবে ব্যবহার করা যাবে না।

Re: Recovery Partition থেকে বুট সমস্যা

সাইফুল_বিডি লিখেছেন:

রিকভারী পার্টিশন টা মারজ করে ফরমেট দিয়ে ইন্সটল করে দেখতে পারেন , তবে মারজের সময় লাইভ সিডি দিয়ে অথবা অন্য পিসিতে বসে করলে বেটার হবে।

গতকাল ১ টা লেখা পোস্ট করলাম। আজকে চেক করে দেখি পোস্ট হয়নি। বুঝলাম না কেন? anyway, thanx সাইফুল ভাই। কিন্তু আপনি যা বলেছেন তা করলে তো রিকভারি পার্টিশন টাই মুছে যাবে। উইন্ডোজ তো আর ইন্সটল করতে পারবো না। পার্টিশনটার ভেতর লেখা আছে Any change to this partition could prevent a system recovery in future. ১বার রিসাইজ করেই আমি যে বিপদে পরেছি... তাই চাচ্ছি রিকভারি পার্টিশনটা আর টাচ না করে ঐখান থেকে সিস্টেমটা বুট করানোর কোনও উপায় আছে কি-না।

So, plz help me experts...