সর্বশেষ সম্পাদনা করেছেন স্বপ্নীল (১৯-০৭-২০১১ ২৩:৩০)

টপিকঃ আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

পূর্বকথা: "আমি এবং আমার ক্যাম্পাস" একটি নতুন সিরিজ।এই সিরিজের মাধ্যমে আমি একেকজন মানুষের ক্যাম্পাসকে তুলে ধরব তারই দৃষ্টিকোণ থেকে। বেশ কিছু জিনিস আমি জানতে চাইব আমাদের অতিথির কাছ থেকে আর সেটার মাধ্যমেই আমি অতিথি ও তার ক্যাম্পাসকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।আশা করি আপনাদের ভাল লাগবে।

আজকেরটা পর্ব ৩। যারা এই সিরিজের  পর্ব ১ ও ২ পড়েন নাই, তারা  নিচের লিংকে যেয়ে পড়ে নিতে পারেন:

আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ১ : অতিথি: ইমরান তুষার

আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ২ : অতিথি: ইন্জ্ঞিনিয়ার 




http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/www.jpg



আজকের পর্ব কথা:

আজকের অতিথি  আমাদের সবার প্রিয় সাইদুল ইসলাম। সে পড়াশোনা করছে চট্রগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে যেটা বাংলাদেশে ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল।


সাইদুলকে বহু আগেই বলে রাখা হয়েছে। এই সিরিজের সব পর্বের মত আগে-ভাগে তাকে সব প্রশ্ন জানিয়ে দেয়া হয়েছে। সে আস্তে আস্তে সেসবের উত্তর ডেভেলপ করেছে। ছবি তোলা ও প্রশ্নের উত্তর কিভাবে দিতে হবে সেটা নিয়ে বেশ কয়েকবারই আলাপ-আলোচনা করেছি আমরা। সাইদুল একটু বেশিই ঝাড়ি খেয়েছে মনে হয়, তার উত্তরগুলো আমার মনের মত না হওয়ায় তাকে দিয়ে বেশ কয়েকবার আবার লেখিয়েছি। রাগ করে নাই, লক্ষী ছেলে, যা যা বলেছি শেষ পর্যন্ত সেটা করতে পেরেছে দেখে আমি খুবই খুশি। তবে তার লেখার ফরমেট, দাড়ি-কমা, বানান ঠিক করতে গিয়া আমার জান শেষ  hairpull


ছবি তোলা নিয়ে অনেক কাহিনীই হলো, আমি শুনে তাকে প্রতিদিন একগাদা উপদেশ দিয়েছি কি কি করতে হবে। সে অনেক দৌড়াদৌড়ি করেছে ছবিগুলো তুলতে। শেষ পর্যন্ত ১২ দিন ধরে দৌড়া-দৌড়ি শেষে তার সবকিছু আমার হাতে পেলাম। সে যে অনেক কষ্ট করেছে সেজন্য তাকে ২ ট্রাক ধন্যবাদ দিলেও কম হয়ে যায়  hug  গত দুই ঘন্টা ধরে আমার আর সাইদুলের উপর দিয়া যে টেনশন আর হার্ড ওয়ার্ক গেছে: আল্লাহর কাছে হাজার শুকরিয়া সব ভালয় ভালয় শেষ হলো। বাপরে!! বুক থেকে একটা পাথর নেমে গেলো।




তো চলুন জেনে নেই আজকে সাইদুল ও তার ক্যাম্পাস সম্পর্কে.......


ক্যাম্পাস সম্পর্কে কিছু কথা.........
- এইচএসসি এর পর যখন সিদ্ধান্ত নিলাম যে ইঞ্জিনিয়ারিং পড়ব, তখন টার্গেট করলাম চট্টগ্রামের দুইটা প্রাইভেট বিশ্ববিদ্যালয়কে, প্রথমটা আমার বাসা থেকে ২০ কি মি দূরে, তাই ওই ভার্সিটিতে প্রতিদিন যাওয়া আসা আমার পক্ষে অনেকটা অসম্ভব। তারপর ভাল প্রাইভেট বিশ্ববিদ্যালয় খুজতেই প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের নাম বের হয়ে আসল। ভার্সিটির ক্যাম্পাসটাও খারাপ না, পছন্দ হল।

আমাদের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ২০০২ সালের শুরুতেই স্থায়ী ক্যাম্পাস নিয়ে যাত্রা শুরু  করে, আর এটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অনুদানে পরিচালিত। আর হয়ত পুরা বাংলাদেশে এটিই একমাত্র এবং প্রথম সিটি  কর্পোরেশন  পরিচালিত প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। যেহেতু অনুদানে পরিচালিত, তাই এখানে অনেক কম টিউশন ফী তে পড়াশুনা করা যায়।

ভার্সিটির আবার ৪ টা ক্যাম্পাস। ৩ টা স্থায়ী আর একটা ভাড়া করা। আমার ক্যাম্পাসটা ভার্সিটির ২য়  স্থায়ী ক্যাম্পাস। ১ম ক্যাম্পাসটা হল এডমিনিস্ট্রেশন ক্যাম্পাস, আমরা এই ক্যাম্পাসকে টাইটানিক ক্যাম্পাস বলি  lol পোলাপাইন যা শয়তান না kidding। যা হোক, আমার ক্যাম্পাসটি ৭ তলা। প্রতি তলায় ৮ টি করে ক্লাসরুম। ৬-৭ তলাটা হচ্ছে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট। ৫-৬ তলায় ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট। ৪ তলায় এলএলবি ডিপার্টমেন্ট। ২ তলায় ইংলিশ ডিপার্টমেন্ট অবস্থিত।



বর্তমানে পড়ালেখার বিষয়..........
- আমি B. Sc. in Computer Science & Engineering এ পড়ছি  cool   আমাদের সেমিস্টার শুরুতেই  প্রথম ৩ সেমিস্টার পর্যন্ত ইংলিশটা বাধ্যতামুলকভাবে সিলেবাসে থাকে, যার কারনে এই বিষয়টি পড়তে হবেই। আর পড়াশুনা যে গতিতে চলে, যদি আপনি সেই গতিতে চলতে না পারেন, তাহলে ছিটকে পড়ার যথেষ্টর চেয়েও বেশি সম্ভাবনা আছে।



বর্তমান সেমিস্টার যেমন যাচ্ছে.......
- ভর্তি হলাম মাত্র ৭ মাস হল। এক কথায় ১ম সেমিস্টার  ভাল যাচ্ছে না। সবচেয়ে বড় কারন একটি: আজাইরা  বিষয় পড়ানো হচ্ছে আমার মতে। যেমন- principles of accounting।  এখনও অনেক  কিছু বুঝি না এই বিষয়টির। বুজবই বা কেমনে? এই বিষয়টি যে আমরা  বিজ্ঞান বিভাগের ছাত্ররা  কখনই পড়িনি। এছাড়া ইলেকট্রিক  সার্কিট, মেথ, অটোকেড ,  আইসিএস, আইসিএস ল্যাব ও ইলেকট্রিক সার্কিট ল্যাব - এই বিষয়গুলো মোটামটি ভালই পড়া হচ্ছে। ফাইনালটা সামনেই, তাই একটু চিন্তিত আছি।



ক্যাম্পাসে প্রিয় টিচার, বন্ধু-বান্ধব ও অন্যান্য কাছের মানুষ যারা আছে তাদের সম্পর্কে......
- ঢুকলামই তো কিছুদিন আগে, তাই প্রিয় টিচারের তালিকায় কাওরে এখনও রাখি নাই।  জ্বালায় ব্যাপক কি করুম? টিচারগুলা  যখন  জ্বালায়, তখন খারাপই লাগে বেশ, এছাড়া  অন্যান্য সময়  ভাল লাগে, যখন ক্লাসের বাইরে দেখা হয় তখন। তখন খুব বন্ধুর মত আচরণ করে স্যাররা  hehe  তবে বন্ধুগো গ্রুপ একটা ভালই হইছে। পুরা ক্লাসের সবাই এক সাথে আমরা ৪৫ জনই। যতক্ষণ ভার্সিটিতে থাকা হয়, সবাই একসাথেই থাকি। তবে এদের মধ্যে অবশ্য ৭ জনের একটা আলাদা গ্রুপ হওয়ার সম্ভাবনা দেখতেছি। দেখি ভবিষ্যৎ কোথায় নিয়া যায়।   



ক্যাম্পাসে হয়ে যাওয়া কোন বিশেষ প্রোগ্রাম বা অনুষ্ঠান সম্পর্কে স্মৃতিচারন.....
- ২ দিন পর পরই ক্যাম্পাসে অনুষ্ঠান হয়- এই একটা জ্বালা,আজকে বিতর্ক অনুষ্ঠান, তো কাল মুভি ফেস্টিভ্যাল, তো আবার কাল কোন না কোন সেমিস্টার এর রেগ ডে, আবার কোন দিন প্রোগ্রামিং এর প্রতিযোগিতা আছেই। কিন্তু ক্লাস  থাকলে আর যোগ দেওয়া হয় না অনুষ্ঠানে।
তবে বিশেষ প্রোগ্রাম বলব- কিছুদিন আগে আমরা একটা ক্লাস পার্টির আয়োজন করি পুরো ১ম সেমিস্টার। সকাল থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত অনুষ্ঠানটা করছিলাম আমরা, বেশ মজা হয়েছিল সেদিন।



ক্যাম্পাসে যাওয়া থেকে একদম বাসায় ফিরে আসা পর্যন্ত প্রতিটা দিন যেভাবে কাটে......
- সকাল ৮: ৩০ এ ক্লাস, প্রতিটি ক্লাস ২-৩ ঘণ্টা সময় নিয়া হয়। তাই খুব সকালেই ঘুম থেকে উঠে  রেডি- টেডি হয়ে একটা মানসিক প্রিপারেশন নিয়ে ৭: ৪৫ এ বের হই ঘর থেকে ।  দুই বন্ধু একসাথে যাই। ক্লাস শেষ ৩: ৩০ এ। ক্লাস শেষে এদিক- ওদিক ঘুরার তেমন একটা সময় পাই না, বাসায় এসে আবার পরের দিনের আসাইমেন্ট রেডি করতে বসে যেতে হয়। শুধু শুক্রবার আর শনিবার ক্লাস বন্ধ -এই দুদিনই যত প্লান হয় আর প্লান বাস্তবায়ন করি  big_smile



ক্যাম্পাসে ঘটে যাওয়া বিশেষ কোন মজার ঘটনা...........
-আমাদের ক্যাম্পাসে যত মজা সব ক্লাসেই। ক্লাসগুলো অনেক সময় নিয়া হয়, তাই ক্লাসের মধ্যে যদি একটু হাসি ঠাট্টা না হয়, তাহলে আমাদের মারা যাওয়ার অবস্থা হবে প্রায়। যা হোক, স্যাররা পড়ানোর সময় অনেক মজার মজার জোকস বলেন, আবার বিভিন্ন উদাহারন এমন ভাবে দেন যে আমরা না হেসে পারি না। এক স্যারের ক্লাসে বলা একটি জোকস আমি প্রজন্মে  একবার শেয়ার করেছিলাম।



ক্যাম্পাসের যে দিকটি সবচে বেশি ভাল লাগে.........
-আমাদের ক্যাম্পাসটা যথেষ্ট খোলামেলা। আমাদের ক্যাম্পাসের পাশেই হল চট্টগ্রাম মেডিকেল কলেজ। ৭ তলার উপর থেকে মেডিকেল কলেজটা দেখতে খুব ভাল লাগে।


 


কেমন লাগল আজকের পর্বটি তা এখানে অবশ্যই জানাবেন। আপনাদের মতামতটুকু এই সিরিজের এগিয়ে চলায় অনেক অবদান রাখবে বলেই আমি বিশ্বাস করি।

সর্বশেষ সম্পাদনা করেছেন সাইদুল ইসলাম (১৯-০৭-২০১১ ২৩:২৯)

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

আমার তোলা আমার ক্যাম্পাসের ছবিগুলো

রাস্তা থেকে যখন ক্যাম্পাসের ছবি তুলছি ,আশেপাশের মানুষে কেমনে তাকাইয়া ছিল, আমি শেষ। সেম কেইস হইছে লাইব্রেরীরে ছবি তোলার সময়, বড় ভাইগো ঝাড়ি খাওয়ার হাত থেইকা আল্লাহ বাচাইছে।


১ম ক্যাম্পাস যেটা  tongue টাইটানিক tongue  ক্যাম্পাস নামে পরিচিত, এখানে সব ধরনের ল্যাব ক্লাস হয়, আর লাইব্রেরীটাও এখানেই...
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A3.jpg



ভার্সিটির ২য় ক্যাম্পাস, মানে আমার ক্যাম্পাস, যেখানে আমার সকল থিউরি ক্লাস হয়....
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A2.jpg



সিঁড়ির এই ঘূর্ণনটা দেখতে চমৎকার লাগে, তাই একটা শর্ট নিলাম.... nailbiting
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A8.jpg



বারান্দার একাংশ, ডানে ক্লাসরুমের দরজা.......
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A9.jpg



আমাদের ক্যান্টিন এবং সকল আড্ডার স্থল.......... smile
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A1.jpg



অসমৃদ্ধ লাইব্রেরী  পোলাপাইন কয়, তাই আমিও কইলাম, অসমৃদ্ধ লাইব্রেরীর বইয়ের একাংশ.... hehe
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A6.jpg



লাইব্রেরীর একাংশ.......
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A4.jpg



আমার ৩ জন ক্লাসমেট,দুজন পড়ছে, একজন শয়তানি করছে, আমি ছবি তুলছি দেখল না   blushing
আর ধরাটা খাইল....... yahoo
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A5.jpg



এই জায়গা টা হল "সিগারেট খেকোদের" জন্য,ক্যান্টিন এ পারে না বলে এই জায়গাটা উনারা...... tongue_smile   
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A7.jpg



পুরা আমাদের গ্রুপ কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিরিং ১৯ ব্যাচ...
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A10.jpg



ক্লাস পার্টি তে এই কেক টা আনছিলাম,যদি ও এক টুকরা মুখে দেওয়া হয়নি সবাই সবার গায়ে কেক ছুড়াছুড়িতে...  lol
http://i1112.photobucket.com/albums/k493/sopn2sa/Saidul%20Islam/A.jpg

۞ بِسْمِ اللهِ الْرَّحْمَنِ الْرَّحِيمِ •۞
۞ قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ ۞ اللَّهُ الصَّمَدُ ۞ لَمْ * • ۞
۞ يَلِدْ وَلَمْ يُولَدْ ۞ وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ * • ۞

সর্বশেষ সম্পাদনা করেছেন শান্ত বালক (২০-০৭-২০১১ ০০:২১)

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

thumbs_up ছবিগুলো দেখলাম এবং কিছু অংশ পড়লাম। ভাল লাগলো। এখন কম্পিউটার থেকে উঠতে হচ্ছে, তাই সম্পূর্ন পড়া হলো না। পরে এসে বিস্তারিত ভালমতো পড়ে জানাচ্ছি। স্বপ্নীল ও সাইদুল ভাইকে অসংখ্য ধন্যবাদ।

সম্পাদনা
সম্পূর্ন পড়লাম। মোটের উপর ভাল হয়েছে। লেখার ভাষাটা একটু অন্যরকম/আন্চলিক তাই বেশী মজা পেয়েছি। কোন গ্রুপ ছবিতে সাইদুল ভাই আছেন নাকি? থাকার সম্ভাবনা কম। কারন ফটোগ্রাফারকে ছবিতে পাওয়া যায় না।

ক্যাম্পাসে প্রিয় টিচার, বন্ধু-বান্ধব ও অন্যান্য কাছের মানুষ যারা আছে তাদের সম্পর্কে......

এই অংশটা সবচেয়ে ভাল লেগেছে।

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

অনেক ভালো লাগলো পড়ে ।  smile

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

সুন্দর ক্যাম্পাস, দেখে ভালো লাগলো  smile

আরেকটি ব্যক্তিগত বাংলা ব্লগ: অন্তর্জালের অতিথি

লেখাটি CC by-nc-sa 3.0 এর অধীনে প্রকাশিত

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

অসাধারণ হলো। thumbs_up thumbs_up টাইটানিক দেখি আসলেই টাইটানিক এর আকৃতির। lol

ইমরান তুষার'এর ওয়েবসাইট

লেখাটি CC by-nc 3.0 এর অধীনে প্রকাশিত

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

কেক কেক কেক কেক  cry   cry   cry

ঘরের কোনে মনের বনে, তোমার সাথে জোছনা স্নান...
তোমার দুহাত থাকলে হাতে; স্বপ্নে জাগে মধুর প্রাণ।
ছড়া সব করে রব

নাদিয়া জামান'এর ওয়েবসাইট

লেখাটি CC by 3.0 এর অধীনে প্রকাশিত

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

স্বপ্নীল লিখেছেন:

কেমন লাগল আজকের পর্বটি তা এখানে অবশ্যই জানাবেন। আপনাদের মতামতটুকু এই সিরিজের এগিয়ে চলায় অনেক অবদান রাখবে বলেই আমি বিশ্বাস করি।

খুব ভাল লাগল। মোটের উপর সোয়াসের।  lol ধারাবাহিকটা প্রজন্ম ফোরামকে সমৃদ্ধ করছে বলেই আমার বিশ্বাস।

সাইদুল ইসলাম লিখেছেন:

রাস্তা থেকে যখন ক্যাম্পাসের ছবি তুলছি ,আশেপাশের মানুষে কেমনে তাকাইয়া ছিল, আমি শেষ।

  ছবি তোলার ক্ষেত্রে আমার বেলায়ও তাই ঘটে।  smile

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

কেক কেক  hairpull খামু খাউ খামু  love

যাই হোক বরাবরের মত ফাটাফাটি  clap clap স্বপ্নিলদা ।

আর সাইদুল ভাই - ফুকপানের স্থানে একবার আসব দেখি কেমন বাতাস পাওয়া যায়  big_smile

নিবন্ধিতঃ১১/০৩/২০০৯ ,নিয়মিতঃ১০/০৩/২০১১, প্রজন্মনুরাগীঃ১৯/০৫/২০১১ ,প্রজন্মাসক্তঃ২৬/০৯/২০১১,
পাঁড়ফোরামিকঃ২২/০৩/২০১২, প্রজন্ম গুরুঃ০৯/০৪/২০১২ ,পাঁড়-প্রাজন্মিকঃ২৭/০৮/২০১২,প্রজন্মাচার্যঃ০৪/০৩/২০১৪।
প্রেম দাও ,নাইলে বিষ দাও

১০ সর্বশেষ সম্পাদনা করেছেন সাইদুল ইসলাম (২০-০৭-২০১১ ১২:৪৩)

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

শান্ত বালক লিখেছেন:

সম্পাদনা
সম্পূর্ন পড়লাম। মোটের উপর ভাল হয়েছে। লেখার ভাষাটা একটু অন্যরকম/আন্চলিক তাই বেশী মজা পেয়েছি। কোন গ্রুপ ছবিতে সাইদুল ভাই আছেন নাকি? থাকার সম্ভাবনা কম। কারন ফটোগ্রাফারকে ছবিতে পাওয়া যায় না।

ক্যাম্পাসে প্রিয় টিচার, বন্ধু-বান্ধব ও অন্যান্য কাছের মানুষ যারা আছে তাদের সম্পর্কে......

এই অংশটা সবচেয়ে ভাল লেগেছে।

না আমি নাই,আমার ছবি অন্য কোন টপিকে দিব আশা করি,ধন্যবাদ  smile

ত্রিনিত্রির রাশিমালা লিখেছেন:

অনেক ভালো লাগলো পড়ে ।  smile

নিভৃতচারী লিখেছেন:

সুন্দর ক্যাম্পাস, দেখে ভালো লাগলো  smile

ধন্যবাদ  smile

ইমরান তুষার লিখেছেন:

অসাধারণ হলো। thumbs_up thumbs_up টাইটানিক দেখি আসলেই টাইটানিক এর আকৃতির। lol

হ এজন্যই নাম টাইটানিক  lol

নাদিয়া জামান লিখেছেন:

কেক কেক কেক কেক  cry   cry   cry

আপু চিন্তা লইও না,একদিন ঠিকই কেক পাঠাইয়া দিমু  wink

ইলিয়াস লিখেছেন:
স্বপ্নীল লিখেছেন:

কেমন লাগল আজকের পর্বটি তা এখানে অবশ্যই জানাবেন। আপনাদের মতামতটুকু এই সিরিজের এগিয়ে চলায় অনেক অবদান রাখবে বলেই আমি বিশ্বাস করি।


খুব ভাল লাগল। মোটের উপর সোয়াসের।  lol ধারাবাহিকটা প্রজন্ম ফোরামকে সমৃদ্ধ করছে বলেই আমার বিশ্বাস।

হা নিঃসন্দেহে  thumbs_up

সাইদুল ইসলাম লিখেছেন:

রাস্তা থেকে যখন ক্যাম্পাসের ছবি তুলছি ,আশেপাশের মানুষে কেমনে তাকাইয়া ছিল, আমি শেষ।

  ছবি তোলার ক্ষেত্রে আমার বেলায়ও তাই ঘটে।  smile

আসলেই ছবি তোলা টা টাফ,সেদিন ই আমার এই নতুন অভিজ্ঞতাটা হইল আমি লজ্জায়  blushing

jemsbond লিখেছেন:

কেক কেক  hairpull খামু খাউ খামু  love

যাই হোক বরাবরের মত ফাটাফাটি  clap clap স্বপ্নিলদা ।

আর সাইদুল ভাই - ফুকপানের স্থানে একবার আসব দেখি কেমন বাতাস পাওয়া যায়  big_smile

আইসেন হয়ে যাবে একটা ...  wink

۞ بِسْمِ اللهِ الْرَّحْمَنِ الْرَّحِيمِ •۞
۞ قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ ۞ اللَّهُ الصَّمَدُ ۞ لَمْ * • ۞
۞ يَلِدْ وَلَمْ يُولَدْ ۞ وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ * • ۞

১১

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

অসাধারণ লাগলো। মোবাইল দিয়ে ছবি গুলো তুলেছেন নাকি ?

লেখাটি LGPL এর অধীনে প্রকাশিত

১২

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

পোলাপানরে তো লাইব্রেরিতে খুব একটা পড়তে দেখলাম না,এইটারেই বরং ক্যান্টিন বা লাভার পয়েন্ট বানালে ভালো হতো।  tongue
আর একেক ক্যাম্পাসে একেক কাজ,ছেলে পেলে মনে হয় কিঞ্চিত দৌড়ের উপর থাকে,ভালোই।  big_smile
সাইদুল মিয়ার উজ্জল ভবিষ্যতের কামনায়।  thumbs_up
অট:- স্বপ্নীল ভাই,এবার DU,RU,JU পাবলিক ভার্সিটি নিয়ে একটা পর্ব বানান।  hug

১৩ সর্বশেষ সম্পাদনা করেছেন সাইদুল ইসলাম (২১-০৭-২০১১ ১২:৫০)

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

দ্যা ডেডলক লিখেছেন:

অসাধারণ লাগলো। মোবাইল দিয়ে ছবি গুলো তুলেছেন নাকি ?

হ নোকিয়া n81 মোবাইল দিয়া তুলছি

উপল বাংলাদেশ লিখেছেন:

পোলাপানরে তো লাইব্রেরিতে খুব একটা পড়তে দেখলাম না,এইটারেই বরং ক্যান্টিন বা লাভার পয়েন্ট বানালে ভালো হতো।  tongue
আর একেক ক্যাম্পাসে একেক কাজ,ছেলে পেলে মনে হয় কিঞ্চিত দৌড়ের উপর থাকে,ভালোই।  big_smile
সাইদুল মিয়ার উজ্জল ভবিষ্যতের কামনায়।  thumbs_up

ধন্যবাদ।
হ দৌড়ের উপর রাখে  hairpull

۞ بِسْمِ اللهِ الْرَّحْمَنِ الْرَّحِيمِ •۞
۞ قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ ۞ اللَّهُ الصَّمَدُ ۞ لَمْ * • ۞
۞ يَلِدْ وَلَمْ يُولَدْ ۞ وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ * • ۞

১৪

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

বরাবরের মত সুন্দর আয়োজন  thumbs_up
ধন্যবাদ স্বপ্নীল এবং সাইদুল'কে  clap

শান্ত বালক লিখেছেন:

কোন গ্রুপ ছবিতে সাইদুল ভাই আছেন নাকি? থাকার সম্ভাবনা কম। কারন ফটোগ্রাফারকে ছবিতে পাওয়া যায় না।

সাইদুল ইসলাম লিখেছেন:

না আমি নাই,আমার ছবি অন্য কোন টপিকে দিব আশা করি,ধন্যবাদ  smile

আমার কাছে একটা আছে, দেবো না-কি ?
এই টপিকে সাইদুলের একটা ছবি থাকা দরকার বলে আমি মনে করি  big_smile

একজন মানুষের জীবন হচ্ছে - ক্ষুদ্র আনন্দের সঞ্চয়। একেকজন মানুষের আনন্দ একেক রকম ...
এসো দেই জমিয়ে আড্ডা মিলি প্রাণের টানে !
   
স্বেচ্ছাসেবকঃ  ফাউন্ডেশন ফর ওপেন সোর্স সলিউশনস বাংলাদেশ, নীতি নির্ধারকঃ মুক্ত প্রযুক্তি।

১৫

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

খুবই ভাল লাগল আমার প্রিয় সাইদুল ভাইয়ার ক্যাম্পাস তো দারুন সুন্দর একেবারে পরিস্কার পরিচ্ছন্ন ।

জাযাল্লাহু আন্না মুহাম্মাদান মাহুয়া আহলুহু......
এই মেঘ এই রোদ্দুর

১৬

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

masud3011 লিখেছেন:

বরাবরের মত সুন্দর আয়োজন  thumbs_up
ধন্যবাদ স্বপ্নীল এবং সাইদুল'কে  clap

শান্ত বালক লিখেছেন:

কোন গ্রুপ ছবিতে সাইদুল ভাই আছেন নাকি? থাকার সম্ভাবনা কম। কারন ফটোগ্রাফারকে ছবিতে পাওয়া যায় না।

সাইদুল ইসলাম লিখেছেন:

না আমি নাই,আমার ছবি অন্য কোন টপিকে দিব আশা করি,ধন্যবাদ  smile

আমার কাছে একটা আছে, দেবো না-কি ?
এই টপিকে সাইদুলের একটা ছবি থাকা দরকার বলে আমি মনে করি  big_smile

না দিয়েন না  dontsee
tongue

ছবি-Chhobi লিখেছেন:

খুবই ভাল লাগল আমার প্রিয় সাইদুল ভাইয়ার ক্যাম্পাস তো দারুন সুন্দর একেবারে পরিস্কার পরিচ্ছন্ন ।

ধন্যবাদ আপু  smile আমি কিন্তু লেখেলিখির কিছুই জানি না  tongue_smile

۞ بِسْمِ اللهِ الْرَّحْمَنِ الْرَّحِيمِ •۞
۞ قُلْ هُوَ اللَّهُ أَحَدٌ ۞ اللَّهُ الصَّمَدُ ۞ لَمْ * • ۞
۞ يَلِدْ وَلَمْ يُولَدْ ۞ وَلَمْ يَكُن لَّهُ كُفُوًا أَحَدٌ * • ۞

১৭

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

সাইদুল ইসলাম লিখেছেন:

না দিয়েন না  dontsee
tongue

আসসা, ঠিকাসে; হইল তো !
এত শরমিন্দা হওনের কি আছে ?

একজন মানুষের জীবন হচ্ছে - ক্ষুদ্র আনন্দের সঞ্চয়। একেকজন মানুষের আনন্দ একেক রকম ...
এসো দেই জমিয়ে আড্ডা মিলি প্রাণের টানে !
   
স্বেচ্ছাসেবকঃ  ফাউন্ডেশন ফর ওপেন সোর্স সলিউশনস বাংলাদেশ, নীতি নির্ধারকঃ মুক্ত প্রযুক্তি।

১৮

Re: আমি এবং আমার ক্যাম্পাস : পর্ব ৩ : অতিথি: সাইদুল ইসলাম

অনেক ভাল হয়েছে তোমার সাক্ষাৎকার।ধন্যবাদ সপ্নীল ভাইকে সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য। বাংলাদেশের গতানুগতিক প্রাইভেট ইউনিভার্সিটিগুলো থেকে আমাদের ভার্সিটি আলাদা এবং পড়ালেখা না করে পাশ করার সম্ভাবনা নেই।তবে তাই বলে বিভিন্ন অনুষ্ঠান,পিকনিক,ঘুরাঘুরি কম নেই আমাদের মধ্যে। big_smile

নিশাচর নাইম'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত