২১

Re: বাংলাদেশী বায়ুচালিত গাড়ি : নাকি আমাদের বোকা বানানোর মেশিন

কিছু বছর আগে আইনষ্টাইন বা নিউটন কেউই ছিলোনা এবং তাদের থিউরী গুলো ছিলনা। এবং আমরা এটাও জানিনা সামনে আমরা কি থিউরি আবিস্কার করতে চলেছি।
এই পৃথিবীর অনেক রহস্যই আমাদের অজানা। হয়তো আমির হোসেন সফল হতে পারবে না বাংলাদেশের প্রেক্ষিতে। কিন্তু কোনো এক সময় মানুশ এরকমি অনেক আশ্চার্য কিছু আবিস্কার করবে যা বিজ্ঞানের সকল থিউরীকে ভুল প্রমান করবে। তাই কোনো কিছুই ভুয়া বলে উড়িয়ে দেওয়া ঠিক নয়।

দেখার পরে সকলেই বিশ্বাস করে। কিন্তু তখন বিশ্বাসের কোনো প্রয়োজন পরেনা। আমির সাহেব কুরানের সুরা রিসার্স নিয়ে যে কথা বলেছেন, আমি জানিনা উনি কি রিসার্স করেছেন? তবে আমি কুরান অনেক বার পড়েছি। তাই একজন ইঞ্জিনিয়ার হিসাবে এটা বলতে পারি কুরানের ভিতরে আমি এমন অনেক রহস্যপূর্ন লেখা পড়েছি। এবং আমার মনে হয়েছে কিছু বিষয় যেটা গবেষনা করার মত জ্ঞান অর্জন করতে মানুষকে আরো কয়েক শতাব্দী অপেক্ষা করতে হবে।

তবে  আমাদের হুজুররা সম্ভবত কখনো কুরান এর বিজ্ঞান বিষয়ক কথা গুলো গবেষনা করতে পারবে বলে আমার মনে হয়না। কারন হুজুরদের শিক্ষা ব্যাবস্থা এর মধ্যে বিজ্ঞান চর্চা খুবই কম বা দায়সারা। তাই আবিষ্কারের ক্ষেত্রে হয়তো আমাদেরকে পশ্চিমা বিশ্বের জ্ঞানের উপর নির্ভর করতে হবে আরো কয়েক শতাব্দী।

তবে আমির হোসেনের এই দুঃসাহসিক অভিযানকে স্বাগত জানাই।

এলার্টপে, পেপাল, মানিবুকার, লিবার্টি ক্রয় বিক্রয় কিংবা পরিবর্তন করতে www.বাংলা প্লাস.com   আসুন।

২২

Re: বাংলাদেশী বায়ুচালিত গাড়ি : নাকি আমাদের বোকা বানানোর মেশিন

ভাই অনেক কিছুই তো আবিষ্কারের কথা শুনি। কিন্তু রাস্তায় তো একটাও নামতে দেখলাম না।  তাছাড়া আমি ডেডলক ভাইয়ের সাথে একমত। কোনরকম রাসায়নিক বিক্রিয়া ছাড়া বাতাস থেকে তো পাওয়ার পাওয়া সম্ভব নয়। আর রাসায়নিক বিক্রিয়া করলে অবশ্যই বিক্রিয়ার অনুঘটক (জ্বালানী) দরকার। তাছাড়া বিক্রিয়ার পরে যা নির্গত হবে তা কি বায়ু দুষিত করবে না? তাছেড়া কম্প্রেশার চালাতেও তো বিদ্যুত দরকার, আর কম্প্রেশারও তো গরম হয়। স্বাভাবিকভাবেই এই তাপ বাতাসেই ছাড়বে।

Domain Registration | Hosting Solution | Web Development
99.9% Uptime Guarantee | 24/7 Live Support | SSD Server.
Best Domain Hosting Company in Bangladesh

রাজিব আহসান'এর ওয়েবসাইট

লেখাটি GPL v3 এর অধীনে প্রকাশিত

২৩

Re: বাংলাদেশী বায়ুচালিত গাড়ি : নাকি আমাদের বোকা বানানোর মেশিন

শামিম  ভাইয়ের যুক্তি মেনে নিতেই হয় । আসলে বাংলাদেশের মানুষ দের মেধা আছে । দরকার শুধু পৃষ্ঠপোষকতার। আমার বন্ধু রাশেদ এর শুধুমাত্র পৃষ্ঠপোষকাতার অভাব। sad

২৪ সর্বশেষ সম্পাদনা করেছেন Neela (২৫-০৩-২০১১ ১১:৩৯)

Re: বাংলাদেশী বায়ুচালিত গাড়ি : নাকি আমাদের বোকা বানানোর মেশিন

বাংলাদেশের মানুষ খাইতে পায় না আর আমি ৬৫ লাখ টাকা দামের গাড়ী তে চড়ে সেই দৃশ্য অতিক্রম করব ভাবতেই অবাক লাগছে .....। এসব খবর এ বিশ্বাস করলেই কি না করলেই কি?
কিন্তু বিজ্ঞান ও প্রযুক্তি কে অবশ্যই সম্মান জানাই।সম্মান জানাই মানুষের প্রতিভাকেও..
কিন্তু এরকম বড় মাপের বিলাসিতা কি বাংলাদেশের মানুষের সাজে...  whats_the_matterযেখানে পয়সার অভাবে খাবার কিনে খেতে পারেনা মানুষ,ধুকে ধুকে হাসপাতালের বারান্দায় মারা যায় মানুষ,,,
৬৫ লাখ টা অনেক টাকা...।আমরা কি কোনদিন ৬৫ টাকাও দান করেছি..।

"You hate everything you see in me-Have you looked in a mirror'

http://www.priyobd.net/  Live chat with us !!