২১

Re: নতুন মডারেটর

আমি ৩টা সমুচা ৩টা সিঙ্গারা)+D)+D

২২

Re: নতুন মডারেটর

বাবু লিখেছেন:

আমি ৩টা সমুচা ৩টা সিঙ্গারা)+D)+D

ব্যাপার না...পুষ্টিহীন বাবু ভাইয়ের পুষ্টি একটু বেশি দরকার...;D;D

২৩

Re: নতুন মডারেটর

প্রজন্ম ফোরামে অনেকদিন ধরেই মডারেটর হিসেবে দ্বায়িত্ব পালনরত বিপ্র ও মাঞ্চুমাহারা আজকে থেকে এ দ্বায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন। প্রথমত: তাঁদের আমাদের প্রযুক্তি ফোরাম নিয়ে ব্যস্ততা, দ্বিতীয়ত: পড়াশোনার চাপের কারণেই তাঁরা এই দ্বায়িত্ব থেকে অবসর নিয়েছেন।

এই ফোরামে এই প্রথম কোন মডারেটরদের আনুষ্ঠানিক বিদায়। ফোরামের উন্নয়নে তাঁদের প্রত্যক্ষ অবদান রয়েছে। দীর্ঘদিন আমাদের সাথে কাজ করায় তাঁদের দুজনকেই অনেক অনেক ধন্যবাদ। আমরা আশা করব ব্যস্ততা কাটিয়ে উঠে তাঁরা আবার আমাদের মাঝে ফিরে আসবেন।

ধন্যবাদ।

[img]http://twitstamp.com/thehungrycoder/standard.png[/img]
what to do?

২৪

Re: নতুন মডারেটর

আসলে গত কয়েকদিন ধরে খুব ব্যস্ততার মাঝে কাটাচ্ছি। শেষ সেমিস্টার হওয়ায় থিসিস, ডিজাইন নিয়ে খুব ব্যস্ত। টেকনোলজি টুডে-তে সহকারী সম্পাদকের দায়িত্ব...পিএইচপি বিবি বাংলা করার কাজ...সব মিলে বেশ কিছুদিন ধরেই সম্ভব হচ্ছিল না মডারেটরের দায়িত্ব সঠিকভাবে পালন করা।  এজন্য অনেকেই মনক্ষুন্ন হয়ে বলেছেন, এই ফোরামের মডারেটররা ঘুমান...। আসলে দায়িত্ব সঠিকভাবে পালন না করে দায়িত্ব আকঁড়ে থাকাটা অনুচিত। এর পরেও শুধুমাত্র ফোরামের সকল সদস্য সহযোগিতার হাত বাড়িয়েছেন বলেই এতোদূর আসতে পেরেছি...সবার প্রতি সেজন্য কৃতজ্ঞতা...আশা করি কেউ ভুল বুঝবেন না। শুধুমাত্র মডারেটরের দায়িত্ব থেকে অবসর নিচ্ছি। এর মানে এই নয় যে একেবারে ফোরাম ছেড়ে চলে যাচ্ছি। আমার মনে হয় এভাবে আনুষ্ঠানিক বিদায় দেয়ার কোন প্রয়োজন ছিল না;সদস্য হিসাবে তো আছিই...প্রতিদিন সকালে মুখে ব্রাশ নিয়ে একবার তো ঢুঁ মারবোই...আর একঘেঁয়ে কোন কবিতা পোস্ট কিংবা বটগাছের সাথে কথা বলতে তো এখানেই আসতে হবে...আর কোথায় যাব? 

প্রজন্মে ছিলাম...আছি...থাকবো...

[আগামী তিন মাস পরে জীবনে একটি বড় ধরনের পরিবর্তন আসবে... কোন কিছুতে স্থায়ী হবার পর আশা করছি হয়তো আবার এরকম কোন দায়িত্ব নিতে পারবো...]

২৫

Re: নতুন মডারেটর

প্রজন্ম বন্ধুরা,

প্রথমত পড়ালেখার(শেষ বর্ষ শেষ সেমিস্টার crying) এর ঝামেলার ও নিজের কিছু কাজের জন্য আমি অনেক দিন থেকে আমার অনলাইনে এক্টিভিটি কমিয়ে দিয়েছিলাম। প্রজন্ম ফোরাম, সামহোয়ার, ৩৬০ কোথাও তেমন একটা লিখি না অনেক দিন। এরপরও সময় পেলেই প্রজন্ম ফোরামে ঢুঁ মারি। তবে এক জন সাধারন সদস্য ও মডারেটরদের ভেতর কিছু পার্থক্য যে আছে তা মনে হয় বলার অপেক্ষা রাখে না। মডারেটর হলে কিছুটা সময় হলেও  এখানে বেশি দেওয়া উচিৎ বলে আমি মনে করি যা আমি দিতে পারছিলাম না।
দ্বিতীয়ত,  আমাদের প্রযুক্তি নামে শুধুমাত্র বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক একটি বাংলা ইউনিকোড ফোরাম বানানোর চিন্তা মাথায় ছিলো অনেক দিন। অবশেষে, বিপ্রতীপ আর আমি মিলে সেই কাজটি করেছি কিছুদিন আগে যা আপনারা অনেকেই ইতিমধ্যে জেনেছেন অনেকেই। এতো সবের মাঝেও স্বপ্ন দেখি ব্লগ লিখি। প্রজন্ম,৩৬০, সামহোয়ার সব জায়গায় আড্ডা দেয়। কিন্তু এখানে মডারেটর হিসাবে দ্বায়িত্ব পালনে ঘাটতি হচ্ছিলো বিধায় স্বেচ্ছায় প্রজন্ম কর্তৃপক্ষকে অনুরোধ করেছি আমাকে আবার সাধারণ সদস্য পদে ফিরিয়ে আনার জন্য। আমি কথা দিচ্ছি ভালো চাকরি বাকরি পেলে আবার যদি ফ্রি সময় কাটাতে থাকি অবশ্যই স্বেচ্ছায় আবার এখানে মডু হবার আশা রাখি;q(আমার তো মডু হিসাবে ভালোই লাগে, কতো অপশন বেশি পাওয়া যায়;q)।


এই সাইটের প্রথম দিকে আমার পোস্ট ছিলো শুধু কবিতা বিষয়ে। পোস্ট করেই দেখতাম কে কে উত্তর দিলো। একটা উত্তর পেলেই একেবারে বাচ্চাদের মতো আনন্দ লাগে। আজও নতুন কবিতা লিখলে এখানেই আগে পোস্ট করি। প্রজন্মের সাথে ছিলাম, আছি এবং থাকবো। বাংলায় চিৎকার করতে এখানে বার বার ফিরে আসবো, আসতেই হবে।

আমার এতো কথা বলার কারণ আমি কোডার ভাইয়ের পোস্টের কিছুটা মেনে নিইনি আর তা হলো আমার বাস্ততার অর্ডার (প্রথমত আমাদের প্রযুক্তি ফোরাম,দ্বিতীয়ত লেখাপড়া[-X)।
যাই হোক সবাই ভালো থাকবেন, সকলের জন্য শুভ কামনা।

পুনশ্চঃ প্রজন্মের সকলের এখানে সরব উপস্থিতির পাশাপাশি আমাদের প্রযুক্তি ফোরামে শুধুমাত্র "বিজ্ঞান ও প্রযুক্তি" বিষয়ক আলোচনায় অংশ নেওয়ার জন্য নিমন্ত্রন থাকলো।


ধন্যবাদ,
আপনাদের মানচুমাহারা

২৬

Re: নতুন মডারেটর

বাবু লিখেছেন:

আমি ৩টা সমুচা ৩টা সিঙ্গারা)+D)+D

বাবু ভাই এসব লিখেছেন কি আমাদের ইফতারের দাওয়াত দিবেন বলে tongue_smile

বিঃদ্রঃ প্রতিদিন সেহেরি আর ইফতারি সময় মতো করি। coolতবে রোজা থাকা হয় না মুসলিম নই বলে।

২৭

Re: নতুন মডারেটর

মানচুমাহারা লিখেছেন:

আমার তো মডু হিসাবে ভালোই লাগে, কতো অপশন বেশি পাওয়া যায়;q

thumbs_uptongue_smile

২৮

Re: নতুন মডারেটর

বিপ্রতীপ ও মাঞ্চুমাহারা,
আপনাদের দুজনের জন্যই শুভকামনা। আপনারা আবার ফিরে আসবেন (মডু হিসেবে) এটাই প্রত্যাশা। কথাটা আমি প্রথমেই লিখতে চেয়েছিলাম। কিন্তু আসলে আপনাদের মুখ থেকে শুনতে চেয়েছিলাম:-#। তাই নিজে থেকে বলিনি।

আমার মনে হয় এভাবে আনুষ্ঠানিক বিদায় দেয়ার কোন প্রয়োজন ছিল না;

আনুষ্ঠানিক বলতে তো আপনাদের জন্য পার্টি করা হয়নি;qb-(।

আমার এতো কথা বলার কারণ আমি কোডার ভাইয়ের পোস্টের কিছুটা মেনে নিইনি আর তা হলো আমার বাস্ততার অর্ডার (প্রথমত আমাদের প্রযুক্তি ফোরাম,দ্বিতীয়ত লেখাপড়াshame)।
যাই হোক সবাই ভালো থাকবেন, সকলের জন্য শুভ কামনা।

আসলে এভাবে চিন্তা করে লিখিনি। কিন্তু বেঁচে গেলাম। বিপ্র'র বার্তাটা আবার পড়ে দেখলাম এ অর্ডারেই আছে;D)+D।

[img]http://twitstamp.com/thehungrycoder/standard.png[/img]
what to do?

২৯

Re: নতুন মডারেটর

এডমিনকে অনুরোধ করছি আমার ও বিপ্রর প্রোফাইলে  সমন্বয়ক (মডারেটর) লেখাটা মুছে দিন।:rolleyes:

৩০

Re: নতুন মডারেটর

আমি কি ঘুমাচ্ছিলাম???:rolleyes::rolleyes::rolleyes:

জোবায়ের সুমন
রক্তের গ্রুপ: B(-)