টপিকঃ আমি হ্যারি পটার নই: মারিনহো

রিয়াল মাদ্রিদের দ্য স্পেশাল ওয়ান কোচ হোসে মারিনহো বলেছেন, আমি হ্যারি পটার নই। শিরোপা খরায় থাকা রিয়াল সমর্থকরা তার কাছে মিরাকল কিছু আশা করছে এটা তিনি জানেন। তাই আগেভাগেই বলে দিয়েছেন, তার কাছে মিরাকল কিছু আশা করা ঠিক হবে না, তিনি জাদুকর নন। মায়োর্কার সাথে গোলশূন্য ড্র দিয়ে মারিনহোর অধীনে রিয়াল চলতি লা লিগা শুরু করেছে। প্রথম ম্যাচেই পয়েন্ট হারানোটা সমর্থকরা মেনে নিতে পারছে না। ৮১ মিলিয়ন ডলার খরচ করে যাদের আনা হল তারাও ওই ম্যাচে কিছু করতে পারেননি। বার্নাব্যুতে সমর্থকরা তাই একটু নাখোশই। সমর্থকরা যাই বলুক মারিনহো তার দল ও তাদের খেলা নয়ে সন্তুষ্ট।

তিনি বলেছেন, আমি ফুটবল কোচ, হ্যারি পটার নই। সে জাদুকর, কিন্তু বাস্তবতা হল এখানে কোন জাদু নেই। ফুটবল জাদু নয় বাস্তবতা।
তিনি বলেছেন, মাদ্রিদে আমি বেশ কয়েক মাস ধরে আছি। একসাথে ৪০টি ট্রেনিং সেশন কাটিয়েছি। নতুনদের সাথে আমরা ১০টিও ট্রেনিং সেশন পাইনি। দলের ফুটবলাররা ভিন্ন ভিন্ন স্টাইলে ফুটবল খেলে অভ্যস্ত। এদের নিয়ে আরও সময় কাটাতে হবে বলে তার দাবি। তার দাবি মৌসুম শুরুর ম্যাচগুলো বিদঘুটে হয়ে থাকে। বায়ার্ন-জুভেন্টাস নিজেদের প্রথম ম্যাচে হেরেছে। ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টার মিলান নিজেদের প্রথম লীগ ম্যাচ ড্র করেছে। এমনকি পোর্তো ও ইন্টারে মারিনহোর মৌসুম ওই ড্র দিয়েই শুরু হয়েছিলো। পোর্তোয় তিনি চারটি টাইটেল ও ইন্টারে দুই মৌসুমে পাঁচটি টাইটেল জিতেছেন মারিনহো।

জার্মান বিশ্বকাপ দলের সদস্য সামি খাদিরা ও মেসুট ওজিলকে প্রথম ম্যাচে সাইড লাইনে রাখার ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেছেন, এ দুজন এক বর্ণও স্প্যানিশ বোঝে না। সৌভাগ্যবশত আমার এক সহকর্মী কিছু কিছু জার্মান জানে। এ দুজন এখনও সব বুঝে উঠতে পারেনি। তাদের আরও সময় দিতে হবে।

এদিকে সামি খাদিরা ও মেসুট ওজিল নতুন ক্লাবে মানিয়ে নেয়ার কাজে ব্যস্ত। জার্মান ফুটবলের সাথে স্পেনের ফুটবলের পার্থক্যটা তারা জানেন। ফুটবল কিংবা ক্লাব কোন কিছুর সাথেই মানিয়ে নিতে তাদের সমস্যা হবে না বলে জানিয়েছেন। খাদিরা বলেছেন, রিয়াল পেশাদার ফুটবলারদের একটা দল। এ দলে কেউ নিজেকে সুপারস্টার ভাবে না। তবে, এটা সত্য রিয়ালে যারা খেলে তারা সবাই উঁচু মানের ফুটবলার।

হাসির জন্য আমি কোন জোকর্স পড়িনা,
শুধু সরকারের মন্ত্রীদের ডিজিটাল কথাবার্তা খেয়াল করি ।

Re: আমি হ্যারি পটার নই: মারিনহো

বার্সা রক্স!  thumbs_up thumbs_up thumbs_up
রিয়াল এবারও পারবে না বার্সাকে হারাতে!  big_smile

OH DEAR NEVER FEAR SAIF IS HERE
BOSS অর্থাৎ সাইফ
Cloud Hosting BossHostBD

Re: আমি হ্যারি পটার নই: মারিনহো

হেহেহে! পেপ গার্দিওলা কি তাহলে হ্যারি পটার ? সে কিভাবে লা লিগাতে বার্সাকে ৩-০ গোলে জেতালো ?
রিয়ালের পাওয়ারটাও কিন্তু কম নয়! ক্রিস্টিয়ানো রোনালদো, গঞ্জালো হিগুয়েইন, ডি মারিয়া এরা কিন্তু কম নয়!
তবে বার্সাতে তো মেসি, মাচেরানো, ভিয়া, জাভি, ইনিয়েস্তা, পুয়োল এরাতো আছেই! তো আর চিন্তা কি ? big_smile

বার্সা রক্স! thumbs_up

সর্বশেষ সম্পাদনা করেছেন বিশ্বজিত চক্রবর্ত্তী (০৩-০৯-২০১০ ১৯:১৪)

Re: আমি হ্যারি পটার নই: মারিনহো

ফাহিমের সাথে একমত।
কিন্তু আমার মনের মত সব গুলো খেলোয়াড় এখন রিয়ালে।
(পুরা বার্সার সাপোর্টার)

সময়ের সাথে চলা আমার অন্যতম চরিত্র।

Re: আমি হ্যারি পটার নই: মারিনহো

রিয়াল মাদ্রিদ এবারও পারবে না। শুধু এবার না, নেক্সট ১০ বছরেরও লিগ জিততে পারবে না। চ্যাম্পিয়নস লিগের কথা বাদই দিলাম।  lol এতসব শক্তি নিয়েও যদি কিছু করতে না পারে... তবে কিছুই বলার নেই। হোসে মরিনহোও বুঝবে ঠেলা। রিয়ালের কর্তাদের ফাঁদে পড়লে লোকজন কোচিং করানো ছেড়ে দিতে চায়। মরিনহো ভেবেছে, পোর্তো-চেলসি-ইন্টারের মত করে রিয়ালকেও শিরোপা জেতাতে পারবে।  dream  কিন্তু সব যে এক না, এটা বুঝলে আর যাওয়ার জায়গা পাবে না...  sleeping

চতুর্মাত্রিক.কম | IntoWindows | Phototuts+
~~~
"If you have an apple and I have an apple and we exchange apples then you and I will still each have one apple. But if you have an idea and I have an idea and we exchange these ideas, then each of us will have two ideas." - George Bernard Shaw