টপিকঃ সড়ক দুর্ঘটনা!

কিছুদিন আগে রোমে গিয়েছিলাম এয়ারপোর্ট থেকে হোটেলে আসলাম একবন্ধুর সাথে সকালবেলা রাস্তায় বের হয়ে অবাক অনেক বাংগালী সবচেয়ে বড় অবাক হলাম যখন দেখলাম সবাই রাস্তায় সিগন্যাল না মেনে যার যখন ইচছা রাস্তায় নেমে হাত তুলে রাস্তা পাড় হচ্ছে ।বন্ধুকে জিগ্গেস করলাম ব্যাপার কি সে বলল এটা ব্যাপার না এখানে এভাবেই চলে গাড়ি এমনীই থামবে মরবি না। কিন্তু সেই মরন ঠিকই আসল আমার এক দুরসম্পর্কের আত্নীয় যার বাড়িতে দাওয়াত খেয়ে এসেছিলাম তার জীবন কেড়ে নিল বাংলাদেশের এই বদঅভ্যাস। ইটালীর বাংলাদেশীদের এই নিয়মে আনা একটু কঠিন তার কারণ বলছি না যারা ইতালী আছেন তারা জানেন। তবে আমি মস্কোতে যাওয়ার ৭দিন পরে পুলিশের হাতে ধরা পরছিলাম এই রাস্তা পাড়ের কারণে এরপরে যেখানেই যাই এদিকে বিশেষ নজর দেই।আর ইতালীতে দেখলাম উল্টা এখানে পাবলিক পুলিশের গাড়ি দেখলে আরও বেশি সিগন্যাল অমান্য করে এখানে যুক্তি হল পুলিশের গাড়ি থাকলে গাড়িচাপার ভয় নাই।হায়রে ইতালী:(

Re: সড়ক দুর্ঘটনা!

হে হে হে... আপনি হয়ত একটা দুইটা দেখেছেন..তাও আবার অরিজিন্যাল ইটালীয়ানও না... বিদেশী দের বা আমারদের মত বাংলাদেশীদের। তারা যদি ট্রাফিক সিগলাল না মানে তাহলে ইটালীর কি করা...ইটালীয়রা তা মানছে ঠিক-ই। পিয়াজ্জা ভিট্টোরিও (ভিক্টোরিয়া বলে বাংলাদেশীরা) তে যাননি? সেখানেও দেখবেন একি অবস্থা সব চেয়ে বড় কথা আইন আমরা বিদেশীরা ভাংতে ভাংতে এখন এমন অবস্থা করেছি যে তাদেরও আমাদের দেখে অভ্যাস হয়ে গেছে। কি বলব... ঢান্ডা মারা দেখেন নাই!!

Re: সড়ক দুর্ঘটনা!

বাবু ভাই, আমি কিন্তু আপনার অপেক্ষায় আছি . . . । তাও ভালো আপনি বেচেঁ আছেন;q, আমি ত ভাবি লোকটার খবর নাই, গেল কই?

সময় পেলে জানালে উপকৃত হবো। আর ঈদের শুভেচ্ছা রইল মনি ভাইকে আর বাবু ভাইকে। ভাল থাকুন আপনার সবাই।

সর্বশেষ সম্পাদনা করেছেন মরুরোদ্দুর (১৯-০৪-২০০৯ ১৩:১০)

Re: সড়ক দুর্ঘটনা!

সমস্যা টা এখানেও আছে, তবে অত প্রকট না। তারপরও সড়ক দূর্ঘটনা আছে। বাস চলতে চলতে এমনি এমনি হটাৎ দেয়ালে মাথা ঠুকে ফেলে, কোন কোন ট্রেন (জেলা লাইন) এত আস্তে চলে যে মনে হয় একটা বদ্ধ ঠেলার গাড়ি nailbiting , আবার কোন কোন ট্রেন (সদর লাইন) এত্ত জোরে চলে যে মাঝে মাঝেই রেলরাস্তায় লাথি দিয়ে উড়ে চলে roll । কপাল!!!